অন্যান্য সময়ব্রিটিশ রাজবধূর প্রাকৃতিক বাগান

সময় সংবাদ

fb tw
somoy
চেলসি ফ্লাওয়ার শো। ব্রিটেনের বেশ জনপ্রিয় একটি প্রদর্শনী। যেখানে নানা জাতের রং-বেরঙের বাহারি ফুল প্রদর্শন করা হয় বিশ্ববাসীর সামনে। এবারের প্রদর্শনীকে আরো তাৎপর্যপূর্ণ করতে রাজ পরিবারের সদস্য প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটন, ভেন্যুর ভেতরে নিজে তৈরি করেছেন একটি প্রাকৃতিক বাগান। সুস্থতার সঙ্গে প্রাকৃতিক পরিবেশের রয়েছে এক অটুট সম্পর্ক-এ ধারণাকে তুলে ধরতেই এ উদ্যোগ বলে জানান তিনি।
সবুজে ঘেরা চারপাশ, এরমধ্যে শোভা পাচ্ছে ওয়াটারফল, ট্রি-হাউজ। আরো রয়েছে শিশুদের জন্য নানা ধরনের খেলার ব্যবস্থা। আর এ সবই তৈরি করা হয়েছে প্রাকৃতিক উপাদান দিয়ে। যেখানে মনের আনন্দে খেলা করতে দেখা যায় ব্রিটিশ রাজ পরিবারের তিন ছোট্ট সদস্য প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট এবং প্রিন্স লুইসকে।
লন্ডনের চেলসি ফ্লাওয়ার শো উপলক্ষে বিনোদনের এ প্রাকৃতিক বাগান নিজ হাতে ফুটিয়ে তুলেছেন ব্রিটিশ রাজবধু কেট মিডলটন। যার নাম দেয়া হয়েছে 'ব্যাক টু ন্যাচার গার্ডেন'। ল্যান্ডস্কেপ শিল্পী আন্দ্রে ডেভিস এবং অ্যাডাম হোয়াইট এ বাগান তৈরিতে মিডলটনকে সহায়তা করেছেন। মিডলটনকে আরো সহায়তা করে জর্জ, শার্লট এবং লুইস।
সব বয়সী মানুষের সুস্থতার জন্য প্রাকৃতিক পরিবেশের প্রয়োজনীয়তা গুরুত্বপূর্ন উল্লেখ করে, এ বাগানটি বানাতে প্রায় এক মাস সময় লেগেছে বলে জানান মিডলটন।
এ বাগানে রয়েছে প্রিন্সেস ডায়ানার প্রিয় ফুল ফরগেট-মি-নট। আরো রয়েছে বিভিন্ন জাতের জেরানিয়ামস, ফার্ন ও স্ট্রবেরিসহ বিভিন্ন ধরনের গাছ। গণমাধ্যমকর্মী ও অতিথিদের জন্য ২০ মে চেলসি ফ্লাওয়ার শো খুলে দেয়া হলেও, জনসাধারনের জন্য খুলে দেয়া হবে ২১ মে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop