প্রবাসে সময়'ফ্রান্সে বাংলাদেশি কমিউনিটির প্রসারে মিডিয়া গুরুত্বপূর্ণ'

লুৎফুর রহমান বাবু

fb tw
somoy
ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটি গঠন ও এগিয়ে নিয়ে যেতে মিডিয়ার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।
সোমবার ফ্রান্সে বাংলা গণমাধ্যমকর্মীদের সংগঠন ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
এসময় তিনি আরো বলেন, দূতাবাস ও কমিউনিটির সাথে সম্পর্ক স্থাপনে ফ্রান্সের বাংলা মিডিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, সেইসাথে ফ্রান্সে বসবাসরত প্রবাসীদের দূতাবাস সংশ্লিষ্ট ও তাদের প্রয়োজনীয় তথ্যও তারা প্রচার করছে যা দূতাবাসের জন্য সহায়ক ভূমিকা হিসেবে কাজ করছে।
ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের কথা উল্লেখ করে তিনি বলেন ,এই সংগঠনটি দীর্ঘদিন থেকে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নানা সমস্যা তুলে ধরার পাশাপাশি কল্যাণমূলক কাজও করছে। 
সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ লুৎফুর রহমান বাবুর পরিচালনায় ও এনায়েত হোসেন সোহেলের সভাপতিত্বে এতে অন্যান্যদের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি এমএ কাশেম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের উপদেষ্ঠা সুনাম উদ্দিন খালিক , সালেহ আহমদ চৌধুরী , সহ সভাপতি ফয়সাল ইকবাল হাসমি, যুগ্ম সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েছ , ইপিবি'র কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল ইসলাম , ফ্রান্স আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আরমান চৌধুরী,সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু,আলী আহমদ জুবের,সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন'র সাবেক সভাপতি হাসান সিরাজ ,এমএ মিহির,জাতীয় পার্টি ফ্রান্সের সভাপতি কে এম আলমগীর, সাধারণ সম্পাদক হাবিব খান ইসমাইল,সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদ ,বাংলা অটো স্কুল ফ্রান্স এর পরিচালক হোসেন মোহাম্মদ প্রমুখ।
আলোচনা শেষে ইফতার পূর্ব মোনাজাতে বিশ্ব মুসলিমের শান্তি সমৃদ্ধি ও দেশের উন্নতি কামনা করা হয়।
ইফতার পরবর্তী আলোচনায় রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও ব্যবসায়িক সম্ভাবনা ও অন্যান্য বিষয়াদি নিয়ে বিভিন্ন প্রশ্ন শুনেন এবং এ সকল বিষয়াদি নিয়ে ব্যাপক আলোচনা করেন।
ইফতার ও দোয়া মাহফিলে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহির, সহ সভাপতি ফেরদৌস করিম আখঞ্জী,আজিজুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন,সহ সাধারণ সম্পাদক কবি আব্দুল আজিজ সেলিম, সহ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন,ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান,দপ্তর সম্পাদক আবুল কালাম মামুন,প্রচার সম্পাদক রেজাউল করিম,ধর্ম সম্পাদক মোস্তফা উদ্দিন, সদস্য হাসান আহমদ, লোকমান আহমদ আপন, রুহুল আমিন ,সালাহ উদ্দিন খোকন প্রমুখ।
ইফতার মাহফিলে দূতাবাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop