ksrm

মহানগর সময়কৃষকের ধান কাটতে দেশজুড়ে মাঠে নামবে ছাত্রলীগ

পলাশ মাহমুদ

fb tw
somoy
ধানের মূল্য কম হওয়ায় কৃষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। বহু কৃষক শ্রমিক ভাড়া করে ধান কাটতে পারছে না। কোথাও কোথাও ক্ষোভে ধান ক্ষেতে আগুন ধরিয়ে দেয়ার ঘটনা ঘটেছে।
কৃষকের এমন দুর্দশার সময়ে সহায়তার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। দেশজুড়ে ছাত্রলীগ নেতাকর্মীদের কৃষকদের সহযোগীতার আহ্বান জানানো হয়েছে।
বুধবার (২২ মে) সংগঠনটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে দেশে সব এলাকায় নেতাকর্মীদের এ আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী।
সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, দেশজুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুরস্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলে কৃষকেরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় বাংলার দুঃখী–অসহায় মানুষের শেষ ঠিকানা কৃষিবান্ধব নেত্রী, দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। বাংলাদেশ ছাত্রলীগের সব ইউনিটকে (বিশ্ববিদ্যালয়/মহানগর/জেলা/উপজেলা/থানা/পৌর/ইউনিয়ন/ওয়ার্ড) নিজ নিজ এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতার জন্য উদাত্ত আহ্বান জানানো হলো।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop