অন্যান্য সময়বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেল

সময় সংবাদ

fb tw
somoy
শুনতে অবাক লাগলেও সত্যিই হোটেলটি বেশ জনপ্রিয়। জর্দানের মানুষ এই হোটেলের সঙ্গে পরিচিত। ইতিমধ্যেই, হোটেলটি বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেলের তকমা অর্জন করেছে। 
৬৪ বছরের মুহাম্মদ আল মাহিম ওরফে আবু আলি এই হোটেলের মালিক। এখানে অতিথিদের ফাইভ স্টার হোটেলের মতো অভিজ্ঞতা দেয়ার চেষ্টা করেন তিনি।
কোনো বহুতল বা কটেজ নয়, এই হোটেল চলে একটি ছোট্ট চার চাকার গাড়ির মধ্যে। হাত পা ছড়িয়ে থাকার মতো বিলাসবহুল আসবাবের ব্যবস্থা নেই। এমনকি ইটের দেয়ালও নেই সেই হোটেলে। 
একটি ভিডবলিউ বিটল কারকে হোটেলে পরিণত করেছেন আবু আলি। ২০১১ সালে চাকরি থেকে অবসর নেয়ার পরে এই গাড়িটি তৈরি করেন। গাড়িতে রয়েছে ঘুমানোর ব্যবস্থাও।
জর্দানের মরুভূমি আলা জায়াতে অবস্থিত তার এই চার চাকার ফাইভ স্টার হোটেল। এই হোটেলে থাকার অভিজ্ঞতা নাকি কোনো অংশে ফাইভ স্টার হোটেলে থাকার থেকে কম নয়। 
কিন্তু কেন হঠাৎ গাড়ির মধ্যে হোটেল খুলতে গেলেন? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, জর্দানে অনেক পর্যটন কেন্দ্র রয়েছে। পর্যটকদের কাছে জর্দান আরো বেশি আকর্ষণীয় করে তুলতেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। 
বিশ্বের ক্ষুদ্রতম এই হোটেলে অতিথিদের নিজে হাতে চা, কফি ও স্ন্যাকস বানিয়ে দেয়া থেকে শুরু করে চাদর বালিশ ইত্যাদি নিজে হাতে তৈরি করেন আবু আলির মেয়ে। এছাড়াও, রাতের খাবারের ব্যবস্থা তো রয়েছেই। 
মরুভূমির বুকে এই হোটেলে এক দিনের খরচ ৫৬ ডলার অর্থ্যাৎ সাড়ে ৪ হাজার টাকা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop