ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

বাংলার সময়ব্যস্ততা বাড়ছে সৈয়দপুরের ঝুট কারখানায়

সময় সংবাদ

fb tw gp
somoy
ঈদ সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন নীলফামারীর ঝুট কারখানার শ্রমিকরা। তৈরি করছেন পাঞ্জাবি ও টি-শার্টসহ বাচ্চাদের নানা রঙের পোশাক। অপেক্ষাকৃত দাম কম হওয়ায় দেশের বিভিন্ন জেলা থেকে কিনতে আসছেন পাইকাররা। 
নীলফামারীর সৈয়দপুরে ঝুট কারখানা। বড় বড় গার্মেন্টসে ব্যবহারের পর বেঁচে যাওয়া টুকরো কাপড় দিয়ে তৈরি করা হচ্ছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট ও ট্রাউজারসহ বাচ্চাদের হরেক রকমের পোশাক। ঈদকে সামনে রেখে ব্যস্ত সবাই। দম ফেলার ফুরসত নেই পোশাক তৈরির কারিগরদের।
কারিগররা বলেন, ঈদের জন্য অনেক আমাদের এখন অনেক ব্যস্ততা। 
তৈরি করা পোশাক বিক্রির জন্য তোলা হয় স্থানীয় বাজারগুলোতে।বাজার দর কম হওয়ায় বৃহত্তর রংপুরের ৮ জেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে এখানে পোশাক কিনতে আসেন পাইকারি ও খুচরা ক্রেতারা।
সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, রপ্তানির পরিমাণ কমলেও দেশীয় বাজারে বেড়েছে সৈয়দপুরে তৈরি পোশাকের চাহিদা। ঈদকে সামনে রেখে তাই ভালো বেচাকেনার আশা তাদের।
নীলফামারী সৈয়দপুর ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপের সভাপতি আকতার হোসেন খান বলেন, আমাদের যথেষ্ট মালামাল মজুদ রয়েছে। তিন চার দিনের মধ্যে ঈদের জন্য বেচাকেনা শুরু হবে। 
ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপের দেয়া তথ্য মতে, নীলফামারীর সৈয়দপুরে অন্তত ৫শ' ঝুট কারখানায় কাজ করে জীবিকা নির্বাহ করেন প্রায় ১৫ হাজার শ্রমিক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop