মহানগর সময়উচ্ছেদে এসে স্থানীয়দের বাধায় ফিরল গর্ণপূত

শওকত আলী সৈকত

fb tw
somoy
সরকারি কর্মকর্তাদের আবাসন প্রকল্পের ভবন নিমার্ণের জন্য নির্ধারিত স্থান নারায়ণগঞ্জের ফতুল্লার আলীগঞ্জে খেলার মাঠে উচ্ছেদ করতে এসে স্থানীয় এলাকাবাসী ও ছাত্রছাত্রীদের বাধার মুখে উচ্ছেদ না করেই ফিরে গেছে গর্ণপূত বিভাগ। কাজগপত্র যাচাই বাছাই শেষে সাত দিনের সময় দিয়েছেন বর্তমান দখলদারদের।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিজওয়ান আহমেদ নেতৃত্বে রোববার (২৬ মে) দুপুরে বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ সদস্য নিয়ে উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে ফিরে যান। এলাকাবাসী ও বিভিন্ন স্কুল মাদ্রসারা শিক্ষার্থীরা খেলার মাঠে প্রবেশে মুখে বাধা দেয়। মাঠ রক্ষার দাবিতে তারা ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন।
নারায়ণগঞ্জ গণর্পূত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন জানান, প্রধানমন্ত্রীর একনেকে সভায় অনুমোদিত অগ্রাধিকার প্রকল্প অনুযায়ী সরকারি কর্মচারীদের আবাসান প্রকল্প নির্মাণ করার জন্য গর্ণপূত বিভাগ ১১ দশমিক ৬৭ একর জায়গা অধিগ্রহণ করে ভবন নির্মাণ কাজ শুরু করে। কিন্তু এখানে খেলার মাঠের দাবিতে স্থানীয় লোকজন বেশ কিছুদিন ধরে মাঠ ও মাঠের আশেপাশের জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে। এই জায়গা দখলমুক্ত না হওয়ায় ভবন নির্মাণ কাজ করা সম্ভব হচ্ছে না।
তিনি আরো জানান, এই প্রকল্পের আওতায় আড়াই একর জমির ওপর একটি খেলার মাঠসহ প্রায় সাড়ে চার একর ভূমি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এলাকাবাসী এই বিষয়টি অবগত ছিলেন না। বিষয়টি তাদেরকে অবগত করে এই জায়গার দখল ছেড়ে দিতে এক সপ্তাহ সময় দেয়া হয়েছে।  
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিজওয়ান আহম্মেদ জানান, স্থানীয় একটি প্রভাবশালী মহল কয়েকটি সংস্থা থেকে লিজ এনে সরকারি আবাসন প্রকল্পের বেশ কিছু জায়াগা দখল করে রেখেছে। তাদেরকে সাতদিনের সময় দেয়া হয়েছে। সবার কাগজপত্র যাচাই বাছাই করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।
স্থানীয় ক্রীড়া প্রতিষ্ঠান আলীগঞ্জ ক্লাবের সভাপতি কাউছার আহম্মেদ পলাশ  জানান, জেলা পরিষদ থেকে লিজকৃত জায়গাটি কয়েক যুগ ধরে খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এই মাঠকে শেখ রাসেলের নামে মিনি স্টেডিয়াম হিসেবে গড়ে তুলতে সরকারের কাছে দাবি জানান তিনি। এই মাঠ না থাকলে স্থানীয় যুবসমাজ মাদকের প্রতি আসক্ত হয়ে পড়বে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop