বাংলার সময়ঈদযাত্রায় স্বস্তি মিলবে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে, বলছে বিআইডব্লিউটিসি

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
আসন্ন ঈদ-উল-ফিতরে যাত্রীসেবা নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট কর্তৃপক্ষ। নদীতে নাব্য সংকট ও স্রোত না থাকায় ঈদযাত্রা আরামদায়ক হবে বলে দাবি বিআইডব্লিউটিসির। এছাড়া যাত্রীদের ভোগান্তি কমাতে যোগ করা হয়েছে অতিরিক্ত ফেরি। আর যানজট ও যাত্রী হয়রানি বন্ধে সব ব্যবস্হা নেয়ার আশ্বাস দিয়েছে পুলিশ।
দুই মাস আগেও মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের পদ্মানদীর কয়েকটি চ্যানেলে নাব্য সংকট ছিল প্রকট। এতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় ঘণ্টার পর ঘণ্টা আটকা থেকে দুর্ভোগ পোহাতে হতো এই নৌরুটে চলাচলকারীদের।
কিন্তু পরিস্থিতি বদলে গেছে এখন। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের আওতায় একাধিক ড্রেজার দিয়ে নদী খনন করায় পুরোপুরি স্বাভাবিক হয়ে এসেছে নৌরুটি। ফলে যাত্রী ও চালকদের মাঝে ফিরেছে স্বস্তি।
স্বাভাবিক সময়ে প্রতিদিন ৩০ হাজার মানুষ রাজধানীর সাথে যাতায়াতের জন্য নৌ-রুটটি ব্যবহার করেন। কিন্ত ঈদের সময় তা বেড়ে যায় কয়েকগুণ। তাই ঈদে ভোগান্তি কমাতে সব ধরনের ব্যবস্হা নেয়ার দাবি যাত্রীদের।
মাদারীপুর শিবচর কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন বলেছেন, নদীতে নাব্য সংকট ও স্রোত না থাকায় ঈদযাত্র স্বস্তিদায়ক হবে।
এছাড়া সড়কে চাঁদাবাজি বন্ধসহ লঞ্চ ও স্পিডবোটে অতিরিক্ত যাত্রী যাতে না উঠতে পারে এ ব্যাপারে সতর্কতামূলক ব্যবস্হা নিচ্ছে পুলিশ।
মাদারীপুর শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন মিঞা বলেন, 'প্রয়োজনে লোকজনের সঙ্গে কথা বলবো। যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া যাতে না নিতে পারে সেটিও দেখবো।'
এদিকে ঢাকা-খুলনা মহাসড়কের শিবচরের পাঁচ্চর থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ছয় লেনের কাজ চলমান থাকায় সড়কের বেশ কিছু স্থানে সৃষ্টি হয়েছে ছোট বড় গর্ত। ফলে নৌপথের যাত্রা স্বস্তিদায়ক হলেও সড়ক পথে ভোগান্তির আশঙ্কা যাত্রী ও চালকদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop