ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়যুক্তরাষ্ট্রে ইফতারে হিন্দু সম্প্রদায়ের অনন্য আয়োজন

হাসানুজ্জামান সাকী

fb tw gp
নিউইয়র্কে স্বদেশি মুসলিম সম্প্রদায়ের জন্য ইফতারের আয়োজন করে ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশের সনাতন ধর্মাবলম্বীরা। জ্যাকসন হাইটসে সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে ইফতারের আয়োজন করেন সংস্কৃতিকর্মী, সাংবাদিক ও ব্যবসায়ীরা।
পবিত্র রমজান মাসে সম্প্রীতির এক অনন্য নজির সৃষ্টি হলো নিউইয়র্কে। বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে রোজাদার মুসলমানদের ইফতার করালেন হিন্দুরা। আর এ আয়োজনে উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্টজনরা। আয়োজকরা জানান, বিভিন্ন ধর্মাবলম্বী বাংলাদেশিদের মধ্যে ধর্মীয় সৌহার্দ্য-সম্প্রতি রক্ষা ও অসাম্প্রদায়িক কমিউনিটি গড়ে তোলাই তাদের লক্ষ্য।
সংস্কৃতিকর্মী গোপাল স্যানাল বলেন, এখানে শুধু মুসলমানরা নয়, আমরা যারা অন্য ধর্মাবলম্বী আছি তারাও  অংশগ্রহণ করেছি। আমরা এখানে সবাইকে আমন্ত্রণ জানিয়েছি।
সাংবাদিক সনজীবন কুমার বলেন, অসাম্প্রদায়িক দৃষ্টিকোণ থেকে আমরা আজকের এই আয়োজন করেছি। এই আয়োজনের মধ্য দিয়ে মানবতার জয় হলো।
ভবিষ্যতে হিন্দু সম্প্রদায়ের উৎসবও সমান উৎসাহের সঙ্গে পালন করার কথা জানান মুসলমান প্রতিনিধিরা।
গণমাধ্যমকর্মী মুহম্মদ ফজলুর রহমান বলেন, ধার্মিক লোক রাজনীতি করলে সমস্যা হয় না। অধার্মিকরা ধর্মের নামের রাজনীতি করলে সেটা ভয়ংকর হয়।
সংস্কৃতিকর্মী মুজাহিদ আনসারী বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের উৎসবও আমরা উদযাপন করব।
অনুষ্ঠানে নিউইয়র্কের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও অঞ্চলভিত্তিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মোনাজাত করেন রাজনীতিক জাকারিয়া চৌধুরী।
নিউইয়র্কে বিভিন্ন স্থানে খ্রিস্টানরা তাদের গির্জায় মুসলমানদের জন্য জুমার নামাজ পড়ার ব্যবস্থা করে দিয়েছেন। সনাতন ধর্মাবলম্বীরা ইফতারের আয়োজন করেও আজ এক অনন্য নজির সৃষ্টি করলেন। এবার ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশি মুসলমানদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করেছেন সবাই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop