বাংলার সময়ভারতে আটক সন্তানদের ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছেন বাবা

জিয়াউল হক

fb tw
somoy
ভারত থেকে দেশে ফেরার সময় স্ত্রী ও তিন সন্তানসহ ভারতে আটক হন পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার নান্টু ফরাজী। অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অপরাধে স্ত্রীসহ তিন মাস জেল খেটে বের হওয়ার পর, এখনও মুক্তি মেলেনি তিন সন্তানের।
এমনকি তিনি জানেনও না তার সন্তানেরা কোথায় আছে। তাই ভারতে আটক হওয়া সন্তানদের ফিরে পেতে বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরছেন নান্টু।
দেশে উপার্জন ভালো না হওয়ায়, জীবিকার তাগিদে ২০১১ সালে স্ত্রী লাকী বেগমকে নিয়ে দালালের মাধ্যমে অবৈধভাবে ভারতের দিল্লীতে যান নান্টু। তিন বছর সেখানে থাকার পর বাংলাদেশে এসে গ্রামের বাড়িত দুই বছর বসবাস করেন। পরবর্তীতে পাঁচ বছর বয়সী মেয়ে তানিয়া আক্তার, দুই বছর বয়সী মেয়ে হেনা আক্তার এবং দুই মাস বয়সী ছেলে রায়হান উদ্দিন ফরাজীকে নিয়ে পুনরায় ভারত যান নান্টু।
৬ বছর ভারতে অবস্থানের পর গত বছরের ১৯ নভেম্বর স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে বাংলাদেশের উদ্দেশে ভারত থেকে বাসে করে রওনা হন নান্টু। সীমান্তের কাছাকাছি পশ্চিমবঙ্গের বনগাঁ আসার পর বাসে তল্লাশি চালিয়ে গোপালনগর থানার পুলিশ আটক করে তাদের থানায় নিয়ে যায় তাদের। পরের দিন তাদেরকে আদালতে তোলা হয় এবং তিন সন্তানকে সেইফ হোমে পাঠানো হয়। অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আদালত স্বামী-স্ত্রী দুইজনকে ৩ মাসের জেল দেয়। সাজা ভোগের পর নান্টু ও তার স্ত্রীকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হয়।
 
দীর্ঘ ছয় মাস পর্যন্ত তিন সন্তানকে দেখতে না পেয়ে প্রায় পাগলপ্রায় নান্টু ও তার পরিবারের সদস্যরা। স্থানীয়রাও নান্টুর পরিবারের এ ঘটনায় মর্মাহত। তাদের দাবি নান্টুর তিন সন্তানকে দেশে ফিরিয়ে আনতে সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।
নান্টু যাতে তার সন্তানদের ফিরে পেতে পারে এজন্য ইউনিয়ন পরিষদ থেকে সার্বিক সহযোগীতা করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সদস্য।
এদিকে নান্টুর তিন সন্তানকে ফেরত আনার জন্য সরকারিভাবে সার্বিক সহযোগীতা করা হবে বলে জানান জেলা প্রশাসক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop