প্রবাসে সময়বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রবাসী বাংলাদেশিদের ইফতার

সময় সংবাদ

fb tw
বিশ্বের বিভিন্ন দেশে ইফতার মাহফিলের আয়োজন করেন প্রবাসী বাংলাদেশিরা। এরমধ্যে স্পেনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ও ইফতার মাহফিল করেছে স্থানীয় আওয়ামী লীগ। এছাড়াও প্রবাসীদের আয়োজনে ইফতার হয়েছে সংযুক্ত আরব আমিরাত ও ফ্রান্সে।  
 
সোমবার মাদ্রিদের মেহমানখানা রেস্তরাঁয় শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ও ইফতার মাহফিলেরও আয়োজন করে স্পেন আওয়ামী লীগ। বদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের প্রবীন নেতা আব্দুল কাইয়ুম সেলিম। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনে করে বিশেষ মোনাজাত করা হয়।
বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ফ্রান্সের প্যারিসে বরিশাল বিভাগ কমিউনিটির ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। ইফতার পূর্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোতালেব খান, সাধারণ সম্পাদক ওবায়দুল ইসলাম রিয়াদসহ আরও অনেকে। অনুষ্ঠানে অসহায় মানুষকে সহযোগিতা করার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।
সংযুক্ত আরব আমিরাতে মীরসরাই সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের শ্রম সচিব ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মাজহার উল্লাহ মিয়া, নুর মোহাম্মদসহ আরও অনেকে। সভায় বক্তারা প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বলে সবাইকে কাজ করার আহ্বান জানান। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop