ksrm

পশ্চিমবঙ্গহুমকির মুখে তৃণমূল কংগ্রেস

কলকাতা অফিস

fb tw
somoy
নির্বাচনের ফলাফল বিপর্যয়ের পর, পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস বড়সড় হুমকির মুখেও পড়েছে। দলটির একটি বড় অংশ বিজেপির দিকে ঝুঁকে পড়েছে এবং অনেকে ইতিমধ্যে যোগ দিতে শুরু করেছেন। পরিস্থিতি সামাল দিতে জেলাস্তরে জরুরি বৈঠক ডেকে তৃণমূল নেতারা ডেমেজ কন্ট্রোলের চেষ্টা করছেন। ওদিকে বৃহস্পতিবার (৩০ মে) প্রধানমন্ত্রীর শপথে যাচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।   
২৩ মে ফলাফল ঘোষণার আগে থেকেই বিজেপি নেতৃত্ব ঘোষণা দিয়েছিল কেন্দ্রে ক্ষমতায় ফিরলে এবং রাজ্যে তাদের আসন বৃদ্ধি ঘটলে বহু তৃণমূল নেতা-কর্মী বিজেপিতে যোগ দেবেন। শুধু তাই নয়, ২০২১ সালের আগে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ফেলে দেওয়ার জন্য প্রয়োজনে ৪০ থেকে ১০০ বিধায়ককেও বিজেপি শিবিরে যোগ দেয়া হতে পারে।
মঙ্গলবার পশ্চিমবঙ্গের শাসক দলের দুই বিধায়ক সহ তিন বিধায়ক দিল্লিতে সাড়ম্বর আয়োজনের মধ্যদিয়ে বিজেপিতে যোগ দিলেন। সঙ্গে ছিলেন তৃণমূল পরিচালিত চারটি পৌরসভার অধিকাংশ নির্বাচিত কাউন্সিলারও। এই যোগদান মধ্যদিয়ে তৃণমূলের ভাঙন শুরু হলো বলে শীর্ষ বিজেপি নেতারা বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে দাবি করেন।
ওদিকে পরিস্থিতি সামাল দিতে জরুরি বৈঠকে মিলিত হচ্ছেন তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলায় জরুরী এই বৈঠকে চার জন মন্ত্রী সহ তৃণমূলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। যদিও তৃণমূল নেতারা এখনো আত্মবিশ্বাসী
৪২ আসনের পশ্চিমবঙ্গ রাজ্যে এবার তৃণমূল ২২ টি এবং বিজেপি ১৮ আসনের জয় লাভ করেছে। প্রত্যাশিত জয়ের পরই বিজেপি তৃণমূল দলটিকে ভাঙতে সব রকম কৌশল বাস্তবায়ন শুরু করেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop