পশ্চিমবঙ্গমোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা

কলকাতা অফিস

fb tw
somoy
মমতা বন্দ্যোপাধ্যায় নিজের অবস্থান থেকে ২৪ ঘণ্টার মধ্যে সরে এসে ঘোষণা করলেন, প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না। ভারতীয় সময় দুপুর ২টা ১৮ মিনিটে নিজের টুইট হ্যান্ডেলে মমতা বন্দ্যোপাধ্যায় তার এই না যেতে পারার জন্য দুঃখ প্রকাশ করেন।
তিনি বলেন, ৫৪ জন রাজনীতিক হত্যার শিকার হওয়া ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে। রাজ্যে এমন কোনো ঘটনা তার কাছে গত সাত বছরের নথিভুক্ত নেই যে তারা রাজনৈতিক হিংসার শিকার। এটা খুবই বেদনাদায়ক। 
মমতা বন্দ্যোপাধ্যায়ের আগে মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য সচিবালয়ে সাংবাদিকদের জানিয়েছিলেন সংবিধানের সম্মান রক্ষার্থে তিনি প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। সেই হিসেবে তাকে বুধবার (২৯ মে) দিল্লির উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। 
তৃণমূল কংগ্রেসের দাবি, ভোটের ফলাফল প্রকাশ করার পর থেকে রোজ রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক সংঘর্ষে তৃণমূল সমর্থকরা বাড়ি ছাড়া হয়ে পড়েছেন। সেই বাড়ি ছাড়া মানুষদের ঘরে ফেরাতে নিজেই বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতার অদূরে উত্তর ২৪ পরগনার নৈহাটিতে অবস্থান ধর্মঘটে বসবেন তৃণমূল সভানেত্রী তথা পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
প্রসঙ্গত, ১১ এপ্রিল থেকে ভারতের ১৭তম লোকসভা নির্বাচন শুরু হয়।
১৯ মে সপ্তম দফার ভোট গ্রহণের মধ্যদিয়ে ভোট পর্ব শেষ হলেও চূড়ান্তভাবে নির্বাচন কমিশন ২৩ মে ফলাফল ঘোষণা করে বৃহত্তম গণতান্ত্রিক উৎসবের সমাপ্তি ঘটায়। কিন্তু নির্বাচন কমিশনের কাজ শেষ হলেও নানা সমিকরণের রাজনৈতিক অঙ্ক আরো জটিল হতে শুরু করে। দল বদলের হিড়িক পড়ে গিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্যে। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস থেকে দলে দলে বুধবার বিকেলেও দিল্লিতে বীরভূমের লাভপুরের বিতর্তিক তৃণমূল বিধায়ক মণিরুর ইসলাম সহ একদল তৃণমূল নেতৃত্ব বিজেপিতে যোগ দিয়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop