অন্যান্য সময়প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালো কাজী ফার্মস্

সময় সংবাদ

fb tw
somoy
গত ২৮ মে ২০১৯ তারিখে সময় টেলিভিশনের ওয়েবসাইটে ‘আইসক্রিমের বিচার গড়িয়েছে প্রধানমন্ত্রী পর্যন্ত (অডিও)’ এবং ইউটিউবে ‘প্রধানমন্ত্রীকে ফোন দিয়ে আইসক্রিম ডিলারের বিচার! ফোনালাপ ভাইরাল!’ শীর্ষক সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। কাজী ফার্মস্ এবং এর অঙ্গ প্রতিষ্ঠান কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে জড়িয়ে এই দূরভিসন্ধিমূলক, মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও কল্পনাপ্রসূত মানহানিকর সংবাদ প্রকাশের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথোপকথনে জনাব মো. রফিকুল ইসলাম সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত তথ্য দিয়ে কাজী ফার্মসে্র বিরুদ্ধে বিষোদগার করেছেন। ফোনালাপে জনাব রফিক যে বক্তব্য দিয়েছেন তার সাথে কাজী ফার্মসে্র কোন সম্পৃক্ততা নেই। তার উপর ‘হামলা’, ‘গুন্ডা সন্ত্রাসী লাগানো’, ‘ফ্রিজ চুরি’ এবং কাজী ফার্মস্ ‘বিএনপিপন্থী কোম্পানি’ এসব বক্তব্য সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও দূরভিসন্ধিমূলক। মাননীয় প্রধানমন্ত্রীর মহানুভবতার সুযোগ নিয়ে ফোনালাপের ১৫ মাস পর তার অডিও রেকর্ড প্রকাশ করে জনাব রফিকুল ইসলাম কাজী ফার্মসে্র ব্যবসায়িক সুনাম ক্ষুন্ন, সামাজিক ও আর্থিক ক্ষতি করেছেন। উক্ত ফোনালাপটি গণমাধ্যমে প্রকাশে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন রয়েছে কিনা তা নিয়েও সন্দেহ রয়েছে।
প্রকৃতপক্ষে, জনাব মো. রফিকুল ইসলাম গত ১৫/০১/২০১৪ এবং ২৮/১০/২০১৪ তারিখে পৃথক আবেদন মূলে ‘আল্লাহর দান’ ও ‘মেসার্স রফিক এন্টারপ্রাইজ’ নামীয় ব্যববসা প্রতিষ্ঠানের অনুকূলে কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নিয়ম অনুযায়ী আইসক্রিম বিক্রির জন্য পরিবেশক নিযুক্ত হন। তিনি চুক্তির শর্ত সাপেক্ষে গত ২২/০৩/২০১৬ তারিখে একটি রেফ্রিজারেটর সেলস্ ভ্যান (গাড়ি) এবং বিভিন্ন পরিমাপের ০৫ (পাঁচ)টি ডিপ/স্টক ফ্রিজ গ্রহণ করেন। যার বিপরীতে তিনি সর্বমোট ৮,৪৪,৮০০/- (আট লক্ষ চুয়াল্লিশ হাজার আটশত) টাকা জামানত হিসেবে জমা দেন। জনাব মো. রফিক পরিবেশক নিযুক্ত হওয়ার পর থেকে নানা অনিয়ম করায় তাকে গত ১২/০৬/২০১৪ থেকে ০৩/১০/২০১৬ তারিখ পর্যন্ত একাধিক নোটিশ প্রদানের মাধ্যমে সতর্ক করা হয়। তিনি সংশোধন না হওয়ায় গত ০৬/১০/২০১৬ তারিখে পৃথক পত্রযোগে তার প্রতিষ্ঠান  ‘আল্লাহর দান’ ও ‘মেসার্স রফিক এন্টারপ্রাইজ’কে পরিবেশক হতে অব্যাহতি দেয়া হয়। কিন্তু তিনি শর্ত সাপেক্ষে নেয়া ফ্রিজগুলো ফেরত না দেয়ায় চুক্তি অনুযায়ী আইনানুগ প্রক্রিয়ায় তার কাছ থেকে ফ্রিজসহ রেফ্রিজারেটর গাড়িটি ফেরত নেয়া হয়। পরবর্তীতে হিসাব-নিকাশ অন্তে দেখা যায় যে,  ‘আল্লাহর দান’ ও ‘মেসার্স রফিক এন্টারপ্রাইজ’ এর কাছে কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর পাওয়া রয়েছে। উক্ত পাওনা টাকার মধ্যে ৯,০০,০০০/- (নয় লক্ষ) টাকা পরিশোধের জন্য জনাব মো. রফিকুল ইসলাম গত ১৪/১১/২০১৬ তারিখে ৪ (চার)টি চেক দেন। ২১/১১/২০১৬ তারিখে চেকগুলো ডিজঅনার হওয়ায় কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২ (দুই)টি চেকের মামলা করে, যা বিচারাধীন।
এরপরও জনাব রফিক অন্যায় ও অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিরুদ্ধে স্থানীয় থানা এবং ময়মনসিংহ পৌরসভার মেয়র বরাবর মিথ্যা ও হয়রানিমূলক অভিযোগ দিলে কাজী ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড তা আইনগতভাবে মোকাবিলা করে এবং তার অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। একই সঙ্গে তিনি একাধিকবার লিগ্যাল নোটিশ পাঠালে কোম্পানি অভিযোগ সমূহ আইনসঙ্গতভাবে খণ্ডন করে আইনজীবীর মাধ্যমে লিখিত জবাব দেয়।
- কাজী ফার্মস্ কর্তৃপক্ষ
 
প্রতিবেদকের বক্তব্য
উক্ত প্রতিবেদন প্রকাশের পূর্বে ভুক্তভোগী মো. রফিকুল ইসলাম সময় নিউজের প্রতিবেদকের সঙ্গে যোগাযোগ করেন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথোপকথনের বিষয়টি জানান এবং বিভিন্ন বিষয় বলেন। 
সময় নিউজ শুধুমাত্র প্রধানমন্ত্রীর সঙ্গে রফিকুলের ফোনালাপ প্রকাশ করেছে। প্রতিবেদনের ফোকাস ছিল, দেশের প্রধানমন্ত্রী হয়েও সাধারণ একজন মানুষের মুখ থেকে অভিযোগ শুনেছেন তিনি। প্রতিবেদনে অভিযোগের চাইতেও প্রধানমন্ত্রীর ধৈর্য্যর বিষয়টিকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। এখানে কোন প্রতিষ্ঠান দ্বারা রফিকুল ইসলাম ক্ষতিগ্রস্ত হয়েছেন সেই বিষয়টি গুরুত্ব পায়নি।
এছাড়া সংবাদে প্রধানমন্ত্রীর সঙ্গে রফিকুল ইসলামের কথোপকথনের বাইরে অভিযুক্ত প্রতিষ্ঠান সম্পর্কে আলাদা কোনো তথ্য দেয়া হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে কথোপকথনের বাইরে প্রতিষ্ঠানটি সম্পর্কে রফিকুল ইসলামের যেসব অভিযোগ তাও প্রতিবেদনে তুলে ধরা হয়নি। প্রতিবেদন প্রকাশের আগে সংশ্লিষ্ট মহলের অনুমতি নেয়া হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop