পশ্চিমবঙ্গ‘জয় শ্রী রাম’ শুনে আবারো ক্ষেপে গেলেন মমতা

কলকাতা অফিস

fb tw
somoy
আবারো মেজাজ হারালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যায় একটি রাজনৈতিক কর্মসূচিতে যাওয়ার পথে কলকাতার অদূরে ভাটপাড়া এলাকায় মুখ্যমন্ত্রীর গাড়ির বহরের পাশে ‘জয় শ্রী রাম’ স্লোগান তুলছিলেন। ওই সময় ক্ষিপ্ত হয়ে তিন বার গাড়ি থেকে নেমে পড়েন তৃণমূল সভানেত্রী তথা রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
শুধু গাড়ি থেকে নেমে নয়, নিরাপত্তার সীমা ভেঙে তিনি কার্যত স্লোগানকারীদের ধরতেও চেষ্টা করেন। এমনকি তাদের জেলে দেওয়ার হুমকি দিয়ে সেখানে থাকা পুলিশ কর্মকর্তাদের রাতভর নাকা চেকিং করার নির্দেশ দেন। 
সেখানে উপস্থিত সাংবাদিকদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘দেখুন এরা আমায় গালিগালাজ করছেন আর আমার গাড়িতে হামলা চালানোরও চেষ্টা করছে। এরা রাজ্যের মানুষ নয়। আমরা এদের খাইয়ে পরিয়ে রাখছি আর এরা এখানে এসে অশান্তি করছে।’
মুখ্যমন্ত্রী যাত্রাপথে কমপক্ষে তিন-চারবার এই ‘জয় শ্রী রাম’ স্লোগান শুনে দাঁড়িয়ে পড়েন এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 
নির্বাচনী প্রচারে মেদেনীপুরে একইভাবে মমতা মেজাজ হারান ‘জয় শ্রী রাম’ স্লোগান শুনে। তিনি এই স্লোগানকে গালি বলেও মন্তব্য করেন। 
আসলে এই ‘জয় শ্রী রাম’ স্লোগানটি বিজেপি ব্যবহার করে। আর এই কারণেই এই স্লোগান মানতে নারাজ মমতা। এদিন নৈহাটির রাজনৈতিক সমাবেশে তিনি বলেন, ‘আমাকে জোর করেও কোনও স্লোগান বলাতে পারবে না। কিছু গুণ্ডা ক্রিমিনাল এই অশান্তি ছড়াচ্ছে। গালাগাল দিচ্ছে।’ 
তৃণমূল নেতা-কর্মী-সমর্থকদের মমতা বলেন, ‘আজ থেকে আপনারা ‘জয় হিন্দ’ বলে পাল্টা স্লোগান দেবেন। মমতা এদিন আরো বলেন, বিজেপিকে তিনি ঘৃণা করেন। নির্বাচনের মোদি এবং বিজেপি কোটি কোটি টাকা ব্যবহার করেছে। সেই সঙ্গে তার রাজ্যে অলিখিত জরুরি অবস্থা জারি করা হয়েছিল। সেই কারণে তার পুলিশ প্রশাসন ইচ্ছা থাকতে সত্ত্বেও কোনও কাজ করতে পারেনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop