প্রবাসে সময়বিদেশি বদলি শ্রমিক প্রকল্প পুনর্বহালের সিদ্ধান্ত মালয়েশিয়ার

সময় সংবাদ

fb tw
somoy
আগামী ১ জুলাই থেকে বিদেশি বদলি শ্রমিক প্রকল্প পুনর্বহালের সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া সরকার। যে সব শ্রমিক দীর্ঘদিন মালয়েশিয়ায় কর্মরত থেকে অভিবাসন বিভাগের সর্বপ্রকার নিয়ম মেনে বৈধভাবে দেশে গমন করেছে তাদেরকেই আবার মায়েশিয়ায় আসার সুযোগ দিবে মালয়েশিয়া।
শুক্রবার(৩১ মে) দেশটির সরকারি বার্তা সংস্থা বার্নামাকে দেয়া এক সাক্ষাৎকারে দেশটির মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান এ তথ্য নিশ্চিত করেন।
মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান বলেন, সরকার সকল সেক্টরের জন্য বিদেশি বদলি শ্রমিক প্রকল্প পুনর্বহাল করতে সম্মত হয়েছে। ১ জুলাই থেকে এটি কার্যকর হবে।
তিনি বলেন, এই প্রকল্পের পুনর্বহালের ফলে নিয়োগকর্তারা বিদেশি কর্মীদের প্রতিস্থাপন করতে পারবেন, যারা নতুন আবেদন প্রক্রিয়া ছাড়াই তাদের দেশে ফিরে গেছে।
মন্ত্রিপরিষদ বৈঠকে সরকার সিস্টেমটি পুনর্বহাল করার অনুমোদন দেয়, যা ২০১৭ সালে (পূর্ববর্তী সরকার দ্বারা) স্থগিত করা করা হয়েছিল।
তিনি বলেন, ‘সরকার বিশ্বাস করে যে এই পদ্ধতিতে বিদেশি শ্রমিকদের সংখ্যা বাড়ানো হবে না, তবে নিয়োগকারীদের জন্য আগে অনুমোদিত সংখ্যাটি বজায় রাখা উচিত।’
তিনি আরো বলেন, ‘সরকারের সিদ্ধান্ত শ্রমিক ঘাটতি সমস্যার সমাধানে সহায়ক হবে, দেশটির শিল্প যে সমস্যাটির মুখে রয়েছে। ভালো পণ্য উৎপাদন নিশ্চিত করার জন্য, বিশেষ করে রপ্তানির জন্য শ্রমিক সমস্যার সমাধান হবে।’
এটি এমন একটি অসুবিধার কারণ ছিল যার কারণে নিয়োগকর্তারা সাধারণ আবেদন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে বাধ্য হতো এবং তাদের বদলি কর্মীদের পেতে আরও বেশি খরচ বহন করতে হতো।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop