ভ্রমণঅব্যবস্থাপনায় ভোগান্তিতে কুয়াকাটার পর্যটকরা

সময় সংবাদ

fb tw
ঈদ উপলক্ষে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকতের ব্যবসায়ীরা। ইতোমধ্যে বেশিরভাগ হোটেল-মোটেলে বুকিং হয়ে যাওয়ায় খুশি তারা। তবে বিনোদনের ভালো ব্যবস্থা না থাকা, বিচ এলাকায় নোংরা পরিবেশ ও সড়কের বেহালদশায় ভোগান্তিতে পড়েছেন পর্যটকরা। তবে পর্যটক সেবার মান বজায় রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানোর কথা জানিয়েছেন জেলা প্রশাসক। 
ধর্মীয় উৎসব বা যে কোনো ছুটির দিনে সমুদ্র সৈকত সাগরকন্যা কুয়াকাটায় ভ্রমণ পিপাসুদের আনাগোনা বেড়ে যায় কয়েকগুণ। ঈদের ছুটিতে পর্যটকদের বরণে সমুদ্র সৈকতের ছোট-বড় হোটেল-মোটেলগুলো এখন প্রস্তুত। অধিকাংশ কক্ষ বুকিং হওয়ায় ঈদে ভালো ব্যবসার আশা হোটেল-মোটেল কর্তৃপক্ষের। 
তবে পর্যটকদের অভিযোগ, পর্যাপ্ত বিনোদনের ব্যবস্থা না থাকা, অপরিচ্ছন্ন পরিবেশ ও রাস্তাঘাট ভালো না থাকায় আগ্রহ হারাচ্ছেন তারা। 
অবশ্য পর্যটকদের সেবার মান নিশ্চিতসহ অতিরিক্ত ভাড়া নিলে হোটলেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানায় হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন। আর পর্যটকদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতে নিরাপত্তা জোরদার করেছে ট্যুরিস্ট পুলিশ।
হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোতাল্লেব শরীফ বলেন, আনাচে-কানাচে ছোটখাট কেছু হোটেল আছে, সেগুলোতে হয়তো ভাড়া বেশি নিচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া উচিৎ।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের ইন্সপেক্টর মো. খলিল বলেন, যেসব জায়গায় পর্যটকদের বাড়তে ভিড় হতে পারে, সে জায়গাগুলো চিহ্নিত করে আগাম প্রস্তুতি নিয়েছি, যাতে তাদের কোনো সমস্যা না হয়।
এদিকে, দ্রুত সময়ের মধ্যে পর্যটন এলাকার সমস্যাগুলো সমাধানের আশ্বাস দিলেন পৌর মেয়র ও জেলা প্রশাসক।
মেয়র কুয়াকাটা পৌরসভা আব্দুল বারেক মোল্লা বলেন, প্রায় ১৯টার মতো রাস্তা টেন্ডার দেয়া হয়েছে। ৫/৭ টা রাস্তা হয়েছে। বাকি রাস্তার কাজ চলছে।
কুয়াকাটায় বর্তমানে ছোট-বড় মিলিয়ে ২৫০টি হোটেল-মোটেল রয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop