প্রবাসে সময়নিউইয়র্কে জমে উঠেছে প্রবাসীদের ঈদের কেনাকাটা

হাসানুজ্জামান সাকী

fb tw
ঈদের সময় যত ঘনিয়ে আসছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশিদের ভিড় বাড়ছে বিপণী-বিতান ও দোকানপাটগুলোতে। জমে উঠেছে ঈদের কেনাকাটা। সবাই খুঁজছেন হাল ফ্যাশনের পোশাক। নিউইয়র্কের বাংলাদেশি ডিজাইনারদের নিজস্ব পোশাকের প্রতি তাই আগ্রহ বেশি প্রবাসীদের।
জরি বা সুতোর কাজের সঙ্গে পুঁতি বা পাথর বসানো নকশী কাঁথা গর্জিয়াস থ্রি পিস, শিফন ও জর্জেট শাড়িতে মজেছেন নারীরা। আর পুরুষদের পছন্দ ব্রান্ডের পাঞ্জাবিতে। পাশাপাশি জিনস এবং ব্রান্ডের টি-শার্টেরও চাহিদাও আছে।   ক্রেতারা বলেন, 'বাংলাদেশি এরিয়ার মধ্যে জ্যামাইকায় সব ধরনের ভাল কালেকশন আছে। পরিবারের সবার জন্যে কেনাকাটা করতেই আমরা এখানে এসেছি।'
সবাই চান, তার পোশাক যেন হয় ভিন্ন ধরনের। সবার থেকে আলাদা। তাই নিউইয়র্কে বাংলাদেশি ডিজাইনারদের নিজস্ব পোশাকের প্রতিই এবার আগ্রহ সবার। ডিজাইনাররা জানিয়েছেন, এবার তারা ফ্যাশন পরিকল্পনা করেছেন, সামারের কথা মাথায় রেখে।  
বাংলাদেশি ডিজাইনার রোজিনা আহমেদ রুনি বলেন, 'এবারের ট্রেন্ড ছিল মিডিয়াম শর্ট। এটার ওপরেই  আমরা কাজ করেছি। প্লাজো শার্ট প্যান্ট ভাল যাচ্ছে আমাদের।'   রুনি ডিজায়ারের সত্ত্বাধিকারী নিসার শুড্ডু বলেন, 'রুনী এবার নতুনত্ব এনেছেন পোশাকে। যারা ভাল কিছু খুঁজছেন তারা এখানে তা পেয়ে যাবেন আশাকরি।'
প্রবাসীরা যে শুধু নিজের জন্যই কিনছেন তা নয়, দেশে আত্মীয়-স্বজনদেরও তারা উপহার পাঠাচ্ছেন। আর এজন্য অনলাইনেও কেনাকাটা করছেন অনেকে। ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ কেনাকাটা। তাই ঈদ যত ঘনিয়ে এসেছে প্রবাসীরা ব্যস্ত হয়ে পরেছেন কেনাকাটায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop