ভ্রমণঈদে পর্যটকদের অভ্যর্থনা জানাতে প্রস্তুত ‘জাফলং’

আবদুল আহাদ

fb tw
somoy
জাফলংয়ের আকাশ ছোঁয়া পাহাড়, মায়াবি ঝর্ণা, পাহাড়ি নদীর স্বচ্ছ জলে চকচক করা নুড়ি পাথর আর সাদা বালুর সৌন্দর্য হাতছানি দিয়ে ডাকছে। পরিবার নিয়ে ঈদের ছুটি কাটানোর ভ্রমণ নিরাপদ ও আনন্দময় করতে সংস্কার চলছে সিলেট-তামাবিল সড়ক।
উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে প্রকৃতি কন্যা জাফলং। উঁচু টিলা থেকে পিয়াইন নদীতে নামার সিড়ি নির্মাণের পর নতুন করে নির্মিত হয়েছে পর্যটকদের বসার শেড। বিজিপি ক্যাম্পের সংগ্রাম টিলায় নান্দনিক এসব শেডে বসে পর্যটকরা উপভোগ করতে পারবেন পাহাড়, নদী বালু-পাথরের সৌন্দর্য।
সিলেট তামাবিল সড়কেরও অবস্থা গত কয়েক বছরের চেয়ে ভালো। ১২৪ কোটি টাকার কাজ চলছে সড়ক সংস্কারে। ঈদ উপলক্ষে সিলেট থেকে তামাবিল পর্যন্ত সড়ক যান চলাচলের উপযোগী করা হয়েছে।
সড়কের অবস্থা কিছুটা ভালো থাকায় অন্যান্য বছরের তুলনায় এবার বেশি পর্যটক সিলেট আসবেন বলে প্রত্যাশা হোটেল ব্যবসায়ীদের। বর্ষা মৌসুমে ঈদ হওয়ায় মেঘালয় পাহাড়ের সারি-সারি ঝর্ণা জাফলংগামী পর্যটকদের অভ্যর্থনা জানাবে।
তামাবিল থেকে-জাফলং পর্যন্ত সাড়ে চার কিলোমিটার সড়ক এখনো খানা-খন্দে ভরপুর। এই সড়কের ভোগান্তি এড়াতে পর্যটকদের সংগ্রামপুঞ্জি হয়ে জিরো পয়েন্টে যাওয়ার পরামর্শ দিয়েছে পর্যটন কর্পোরেশন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop