ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়আজ মালয়েশিয়া যেনো এক টুকরো বাংলাদেশ

সময় সংবাদ

fb tw gp
উৎসাহ উদ্দীপনায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।
স্থানীয় সময় বুধবার (৫ জুন) কুয়ালালামপুরের অধিকাংশ মসজিদে সকাল ৮টায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। প্রতিবারের মতো এবারও কুয়ালালামপুরের হাংতুয়া মসজিদ আল বুখারীতে ঈদের জামাতে অংশ নেন বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি।
ঈদের জামাত অংশ নিতে বিভিন্ন প্রদেশ থেকে বাংলাদেশিরা ছুটে আসে মালয়েশিয়ার ঈদগাহ ময়দানে। এরপর একে অন্যের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময় করেন প্রবাসীরা। প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ সময় পুরো এলাকা যেন এক টুকরো বাংলাদেশে পরিণত হয়।
নামাজ শেষে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্ম‍াহর কল্যাণ কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
প্রবাসী বাংলাদেশিরা যে যেখানে আছেন সেখানে চলছে গরুর মাংস, পোলাও, বিরিয়ানি খাওয়ার আয়োজন। বন্ধু-বান্ধব নিয়ে আড্ডা আর ঘোরাঘুরি, অনেকে দেশে ফোন করে স্বজনদের সঙ্গে কুশলাদি বিনিময় করে দূর প্রবাসের ঈদের সময় কিছুটা আনন্দদায়ক করার চেষ্টা করেন।
এছাড়া ঈদের জামাতে অংশ নিতে তিতিওয়াংসা বাংলাদেশি মসজিদ বায়তুল মোকাররম, কোতারায়া বাংলাদেশি সুরাও, সুবাংজায়া বাংলাদেশি মসজিদ, শ্রীমুডা বাংলাদেশি মসজিদ, ক্লাং, পেনাং, সুঙ্গাইবুলু,  পুচং, মালাক্কা, পেনাং, জহুরবারু এবং কেপং জান্নাতুল ফেরদাউস বাংলাদেশি মসজিদে ছাত্র ও প্রবাসী মুসল্লিদের ঢল নামে।
এদিকে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের রাষ্ট্রদূত মুহা. শহিদুল ইসলাম দেশটিতে বসবাসরত সকল প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। ব্যবসায়ী, পেশাজীবী, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতারা সকল প্রবাসীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop