ভ্রমণসাগরকন্যা কুয়াকাটায় হাজারো পর্যটকের ভিড়

এম এ আজিম

fb tw
বৈরী আবহাওয়ার মধ্যেই ঈদের ছুটিতে বিনোদনের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে সবাই ছুটে যাচ্ছে সাগরকন্যা কুয়াকাটায়। সৈকতের অশান্ত সমুদ্রের জলরাশিতে ভ্রমণপিপাসুদের অনন্দ যেন আছড়ে পড়ছে। 
ব্যবসায়ীরা বলছেন, পর্যটকদের আগমনে তাদের ব্যবসা চাঙা হয়েছে। আর পর্যটকদের নিরাপত্তায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানায় ট্যুরিস্ট পুলিশ। 
ঈদের আনন্দ উপভোগ করতে বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে পরিবারের সবাইকে নিয়ে সাগরকন্যা কুয়াকাটায় ভিড় করেছে হাজারো পর্যটক। সমুদ্রের উত্তাল ঢেউ মুহূর্তে সব মানুষকে আকর্ষণ করে সমুদ্রস্নানে। সেই সাথে আনন্দের এই সময়টাকে ছবির ফ্রেমে বন্দী করছেন অনেকেই। কেউ বা প্রিয় সঙ্গীকে নিয়ে হাঁটছেন সৈকতে। 
সারা বছর জুড়ে এখানে পর্যকদের আনাগোনা থাকলেও ঈদের ছুটি ঘিরে সমুদ্র সৈকতে এখন বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। ঈদ ও তার পরদিন স্থানীয় পর্যটক বেশি ছিল। এরপর থেকে বাড়তে শুরু করেছে দূর-দূরান্তের পর্যটক। সেই সাথে বেড়েছে পর্যটন সংশ্লিষ্টদের বেচাকেনা। 
পর্যটকদের নিরাপত্তা দিতে ফায়ার সার্ভিসের ডুবুরি দলসহ বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে বলে জানান ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জহিরুল ইসলাম।
কুয়াকাটায় পর্যটন স্পট আছে ১৩টি। এরমধ্যে ৭টি স্পটকে গুরুত্ব দিয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop