পশ্চিমবঙ্গতৃণমূল-বিজেপি সংঘর্ষে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তি

সুব্রত আচার্য

fb tw
রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত পশ্চিমবঙ্গের বসিরহাট মহকুমার সন্দশেখালি এলাকা। শনিবার (০৮ জুন) রাতে পতাকা খোলাকে কেন্দ্র করে রাজ্যের প্রধান দুই রাজনৈতিক শিবির তৃণমূল-বিজেপির স্থানীয় সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। পুলিশ এখন পর্যন্ত ৩ জনের মৃতদেহ পাওয়ার কথা স্বীকার করলেও বিজেপি ৫ জন কর্মীর মৃত্যুর দাবি করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। 
শনিবার বিকেলে সন্দেশখালি ন্যাজাটের হাটগাছার ভানিপাড়ায় এই সংঘর্ষে এখনও পর্যন্ত মৃত্যুর সংখ্যা নিয়ে রয়েছে বিভ্রান্তি। তৃণমূল তাদের একজন কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করলেও বিজেপির দাবি এই ঘটনায় তাদের ৫ জনের মৃত্যু হয়েছে এবং তারা তাদের নাম ও ছবিও প্রকাশ করেছে। শুধু তাই নয়, বিজেপির দাবি এই ঘটনায় তাদের ১৮ জন সমর্থক নিখোঁজ রয়েছেন।
ঘটনার দিন বিকেলে আসলে কি ঘটেছিল সেই নিয়েও পরস্পর বিরোধী বক্তব্য মিলছে নিহতদের পরিবারের পক্ষ থেকে। 
যদিও নিহত তৃণমূলকমীর ভাই দাবি করেছেন, যারা খুন করেছেন তারা স্থানীয়ভাবে তৃণমূলকর্মী হিসেবে দাবি করলেও আসলে তারা দুস্কৃতি।
এদিকে এই সংঘর্ষের পরই সেখানে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল রোববার (০৯ জুন) ঘটনারস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। অন্যদিকে তৃণমূল এই ঘটনায়কে বিজেপির সন্ত্রাস বলে দাবি করেছে।
ভারত-বাংলাদেশের সীমান্ত লাগোয়া এই গ্রামের অধিকাংশ মানুষই সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের। তাই রাজনৈতিক সংঘর্ষ থেকে যেন কোনও ভাবেই সাম্প্রদায়িক সংর্ঘষের পরিণত না হয় সে কারণে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট যোগাযোগও। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে রাজ্য সরকারের কাছে এই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop