ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

খেলার সময়জয় নিয়ে ফিরতে চায় বাংলাদেশ

সময় সংবাদ

fb tw gp
লাওসের বিপক্ষে বিশ্বকাপ ফুটবলের প্রাক বাছাইয়ের ম্যাচকে সামনে রেখে টানা দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে টিম বাংলাদেশ। 
দেশের ফুটবল ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ এই ম্যাচে, নিজেদের সর্বোচ্চটা উজাড় করে দেয়ার অঙ্গিকার দলের ফুটবলারদের। অন্যদিকে বাংলাদেশকে সমীহ করলেও, জয়ের ব্যাপারে আশাবাদী লাওস।
দুপুরের এক পশলা বৃষ্টি। আর তাতে কিছুটা এলোমেলো বাংলাদেশ দলের অনুশীলনের সূচি।
পরে অনুশীলন শুরু হলে ভারী বারপোস্টটাকে মাঠের বাইরে থেকে তুলে নিয়ে আসলেন সুফিল-ইমন-জামাল ভূঁইয়া'রা। এ যেন লাওসের বিপক্ষে ডু অর ডাই ম্যাচের পূর্ব রিহারর্সেল।
দেশের ফুটবল ইতিহাসের সবচাইতে গুরুত্বপূর্ণ ম্যাচের তকমা। যে ম্যাচে পা হড়কালেই আগামী ৪ বছরের জন্য ফিফা ও এএফসির আন্তর্জাতিক ম্যাচ থেকে নির্বাসনে যাবে জেমি ডের দল। ভিয়েনতিয়েনে লাওসের মাটিতে তাদেরকে হারিয়ে ইতোমধ্যে অর্ধেক কাজ সম্পন্ন করেছে টিম বাংলাদেশ। এবার ঘরের মাঠে নিজেদের প্রমাণের পালা।
তবে সেখানে মূল দায়িত্বটা যে নিতে হবে ফরোয়ার্ডদের সেটা ভালো করেই জানেন দেশ সেরা স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন। বললেন প্রত্যাশার চাঁপ নিতে তৈরি আছেন তিনি।
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্টাইকার নাবীব নেওয়াজ জীবন বলেন, আমাদের মাঠে খেলা, আমরা অবশ্যই জেতার জন্য খেলবো। আমাদের অর্ধেক কাজ বাকি আছে। আশা করছি এই ম্যাচে উত্তীর্ণ হতে পারবো।
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যানেজার সত্যজিত দাস রূপু বলেন, আশা করছি তারা যেভাবে ফুটবল খেলছে নিজের ঘর ঠিক রেখে অন্যদের আক্রমণ করা। সেভাবে খেলতে পারবে ভালো ফল হবে।
বসে নেই দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ লাওস'ও। প্রথম পর্বে হারলেও বাংলাদেশের রক্ষণের বেশ ভালোই পরীক্ষা নিয়েছে তারা।
রুদ্ধদ্বার অনুশীলনে বাংলাদেশের গণমাধ্যমের জন্য সময় বরাদ্ধ ছিলো মোটে ১০ মিনিট। কোচ স্পষ্ট করে জানালেন জিততেই এ দেশে এসেছেন তিনি।
লাওসে জাতীয় ফুটবল দলের কোচ ভারাদারাজু সুদ্রামূর্তি বলেন, শেষ ম্যাচে আমরা ভালো ফুটবল খেলেছি। তবে ভাগ্য সঙ্গে না থাকায় জিততে পারি নি। এ ম্যাচে আগের ভুলগুলো করলে চলবে না। আশা করছি জয় নিয়েই ফিরতে পারবো।
১১ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় ফিরতি পর্বে লড়বে দু'দল। প্রথম পর্বে রবিউলের একমাত্র গোলে ১-০ ব্যবধানে জিতেছিলো বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop