খেলার সময়ফরোয়ার্ডদের ব্যর্থতায় জয়হীন বাংলাদেশ

সময় সংবাদ

fb tw
ফরোয়ার্ডদের ব্যর্থতায় জয় পাওয়া হয়নি বাংলাদেশের। ঘরের মাঠে লাওসের বিপক্ষে গোলশুন্য ড্র করেছে লাল-সবুজের দল। তবে আগের পর্বে ১-০ গোলের জয় নিয়ে, বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাইপর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ।
ভুভুজেলা আর বাংলাদেশ-বাংলাদেশ চিৎকারে ভারী বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকা। ফুটবলাঙ্গনে এমন দৃশ্য বিরলই বলা চলে। তবে ম্যাচ শুরুর আগে দর্শকদের এমন সমর্থন নিশ্চিতভাবেই মনোবল বাড়িয়েছে দেশের ফুটবলারদের।
বাংলাদেশ এগিয়ে ছিল আরো অনেকভাবে। প্রথম পর্বে লাওসের বিপক্ষে জয় মাঠের ফুটবলেও এগিয়ে রেখেছিল। এদিন তাই খানিকটা রক্ষণাত্মক বাংলাদেশ। উদ্দেশ্য, কোনভাবেই হোঁচট না খাওয়া।
৫ ডিফেন্ডারের সঙ্গে চার মিডফিল্ডার। একমাত্র ফরোয়ার্ড জীবন পুরো আক্রমনভাগের দায়িত্বে। তবে মিনিট গড়াতেই ম্যাচের লাগাম বাংলাদেশের হাতে। আক্রমনের পর আক্রমণে দিশেহারা লাওসদুর্গ। 

ম্যাচের আট মিনিটেই সহজ সুযোগ, তবে মিস করলেন বিপলু। সেই বিপলু, গেল অক্টোবরে যার একমাত্র গোলে এই লাওসকে হারায় বাংলাদেশ।
 
গোল মিসের মহড়া শুরু তখন থেকেই। ২৪ মিনিটে যেমন লাওস কিপারকে একা পেয়েও জালে বল পাঠাতে পারেননি জীবন। সেই শটে পাওয়া কর্ণারেও মাথা ছোঁয়াতে পারেননি কেউ।
প্রথমার্ধ্বে সুযোগ কম পায়নি বাংলাদেশ। ২-১টি সুযোগ তৈরী করে লাওসও। তবে জাল খুঁজে পায়নি কোনদলই।
বিরতি থেকে ফিরেও ঠিক প্রথমার্ধ্বের ধারাই বজায় রাখে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধ্বের প্রথম মিনিটেই সুযোগ তৈরী। মিনিট সাতেক পর ক্রস থেকে পাওয়া বল জালে জড়াতে পারেননি জীবন।
ম্যাচের একেবারে শেষ মূহুর্তেও বঞ্চিত বাংলাদেশ। সোহেল রানার ক্রস থেকে গোলবারের একেবারে সামনে থেকে হেড নেন বদলি নামা ইব্রাহীম। তবে এবারও ফিরতে হয় খালি হাতে।
 
গোলশুন্য ড্রতেও ফলাফল বাংলাদেশের পক্ষে থেকেছে। তবে গোল মিসের যে মহড়া আর একজন ফিনিশারের অভাব আরো একবার হাড়ে হাড়ে টের পেল লাল সবুজের বাংলাদেশ। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop