ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

খেলার সময়বিজ্ঞাপনের পাল্টা জবাব পাকিস্তানের, ভারতীয়দের সমালোচনা (ভিডিও)

সময় সংবাদ

fb tw gp
somoy
বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচেই ভারতে হারাতে পারেনি পাকিস্তান। বিশ্বকাপে ৬ বারের দেখায় প্রতিবারই জিতেছে ভারত। এমন সমীকরণ নিয়েয়েই ১৬ জুন ভারতের মুখোমুখি হবে দলটি। ম্যানচেস্টারে ইতিহাস ফিরে আসবে নাকি নতুন ইতিহাস লেখা হবে সেটা সময়ই বলে দিবে। তবে তার আগে দুই দেশের দর্শক-সমর্থক থেকে শুরু করে গণমাধ্যমের কথার লড়াই শুরু হয়ে গেছে।
সম্প্রতি ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার স্পোর্টসের বিজ্ঞাপনে পাকিস্তানকে অপমান করা হয়। যেখানে ভারতে পাকিস্তানের পিতা হিসেবে উল্লেখ করা হয়। ওই বিজ্ঞাপনে বাংলাদেশকে পাকিস্তানের ভাই উল্লেখ করে পরোক্ষভাবে ভারতের সন্তান হিসেবে দেখানো হয়। বিজ্ঞাপনটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচনা হয়। সমালোচনা করেন অনেক ভারতীয়ও।
এবার ভারতের সেই বিজ্ঞাপনের সরাসরি জবাব দিল পাকিস্তান। দেশটির জাজ টিভি একটি বিজ্ঞাপন বের করে আসন্ন বিশ্বকাপের পাকিস্তান ভারত ম্যাচকে নিয়ে। সেখানে দেখানো হয় ভারতের এআইএফ পাইলট অভিনন্দনের মতো দেখতে এক ভারতীয় পাকিস্তানিদের হাতে বন্দি। তার কাছে জানতে চাওয়া হয় 'টসে কি জিতবে?,  'দলে কে কে খেলবে?। তবে সবগুলো প্রশ্নের উত্তর না দিয়ে সে বলে 'আমি এটা বলতে পারবোনা, দুঃখিত।'
ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান পাকিস্তানের হাতে আটক হওয়ার পর তাকে জেরা করার যে ভিডিও প্রকাশ করা হয়েছিল। সেটাকে অনুকরণ করেই বিজ্ঞাপনটি তৈরি করা হয়েছে। যার শেষ দিকে এই প্রশ্নও করা হয়, চা কেমন হয়েছে? জবাবে ওই মডেল বলেন, চা ফ্যান্টাসটিক।
বিজ্ঞাপনটি নিয়ে অনলাইনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই বাবা ছেলের মত বিতর্কিত বিজ্ঞাপন বাদ দিয়ে এই ধরনের বিজ্ঞাপনের প্রশংসা করলেও ভারতে অনেকেই বিজ্ঞাপনটিকে প্রত্যাখ্যান করেছেন। উঠেছে সমালোচনার ঝড়। কেউ কেউ প্রশ্ন তুলেছেন এই ধরনের বিজ্ঞাপনের যৌক্তিকতা নিয়েও। ভারতীয়দের অনেকেই একজন বীরকে নিয়ে তামাশা করার জন্য বিজ্ঞাপনটির সমালোচনা করেছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop