খেলার সময়পরিকল্পনায় কোনো ভুল ছিল না: নান্নু

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বকাপে বাংলাদেশের পরিকল্পনায় কোনো ভুল ছিলো না। মাঠের খেলায় নিজেদের মেলে ধরতে না পারায় পরপর দুই ম্যাচ হেরেছে টাইগাররা। মনে করেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বলেন, একাদশে পরিবর্তন আসবে উইকেট বিবেচনায়। বৃষ্টির কারণে, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় হতাশ মিনহাজুল। তবে এখনো সেমিফাইনালে উঠার দারুণ সম্ভাবনা দেখছেন তিনি।
প্রধান নির্বাচক যোগ দেবেন টাইগারদের সঙ্গে। থাকবেন বিশ্বকাপের শেষ পর্যন্ত। ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেয়ার আগে সঙ্গী হয়েছে হতাশা। সেই হতাশার আরেক নাম বৃষ্টি। ভেসে গেছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ। কঠিন হয়ে গেছে বাংলাদেশের বিশ্বকাপ সমীকরণ।
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা না হওয়াতে আমরা সবাই হতাশ হয়েছি। ম্যাচটা হলে আমাদের জন্য বিশাল অ্যাডভান্টেজ ছিল। পরের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস, আমরা পরবর্তী ম্যাচ থেকে ভালো ক্রিকেট খেলতে পারবো।
তবে মিনহাজুলের মতে, বৃষ্টি তো বিপদে ফেলতে পারে অন্যদেরও। তাই কিনা এটা না ভেবে পরবর্তী ম্যাচের দিকে তাকিয়ে টিম বাংলাদেশ। তবে জয়ের বিকল্প নেই। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেরে পর টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে কম সমালোচনা হয়নি। কোথাও কি পরিকল্পনায় ভুল ছিলো? মানতে নারাজ প্রধান নির্বাচক।
নান্নু বলেন, মাঠের আগের দিন প্রাকটিস দেখে, মাঠের সবকিছু দেখেই কিন্তু সিদ্ধান্ত নেয়া হয়। চিন্তার কোনো কারণ নেই। পুরোপুরি প্লান করেই সবকিছু করা হচ্ছে। নির্দিষ্ট দিনে আপনি কেমন খেলেন সেটাই হল গুরুত্বপূর্ণ।
পরের মাচগুলোতে উইকেট বিবেচনায় একাদশে আসবে পরিবর্তন। প্রধান নির্বাচক জানালেন, শ্রীলঙ্কার বিপক্ষে, খেলা মাঠে গড়ালে দলে দেখা যেতো এক বা একাধিক পরিবর্তন। তিনি মনে করেন, এখনো ভালো সুযোগ আছে টাইগারদের। তবে আপাতত সেমিফাইনালের কথা চিন্তা না করে ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা করা উচিত।
'ইংল্যান্ডে তো একটা মাঠে খেলা হয় না। একেকটা জায়গায় একেকটা ম্যাচ হচ্ছে। কোনদিকে বড়, কোনদিকে ছোট সবকিছু দেখতে হয়। পেস বোলার বেশি দরকার নাকি স্পিন দরকার এ সবকিছুই চিন্তা করতে হয়। শ্রীলঙ্কার বিপক্ষে কিছু প্লেয়ার পরিবর্তন করার চিন্তা এসেছিল। যেহেতু ম্যাচটা হয় নাই তাই ওটা চিন্তা করে লাভ নেই। পরবর্তীতে কন্ডিশন দেখেই সিদ্ধান্ত নেয়া হবে।'
মিনহাজুল বিশ্বাস করেন, তামিম ঘুরে দাঁড়ালে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠবে টিম বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop