প্রবাসে সময়প্রধানমন্ত্রী নির্বাচন নিয়ে জল্পনা-কল্পনা চলছে লন্ডনের বাংলাদেশি কমিউনিটিতে

সোয়েব কবীর

fb tw
ব্রিটেনে কনজারভেটিভ পার্টির নতুন দলীয় প্রধান এবং পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন নিয়ে এরইমধ্যে লন্ডনের বাংলাদেশি কমিউনিটিতে চলছে নানা জল্পনা-কল্পনা। দলীয় সদস্যদের কয়েক দফা ভোটাভুটির মাধ্যমে আগামী ২২ জুলাই নতুন দলীয় প্রধানের নাম ঘোষণা করা হলেও, এরইমধ্যে মনোনয়নপত্র জমা দেয়া ১০ প্রার্থীকে নিয়ে চুলচেরা বিচার-বিশ্লেষণে ব্যস্ত কমিউনিটির নেতারা।
গত চার বছর ধরে ব্রিটেনের রাজনীতিতে নাটকীয় নানা সমীকরণ ঘুর পাক খাচ্ছে। ব্রেক্সিট ইস্যুতে পর পর দুই প্রধানমন্ত্রীর পদত্যাগের পর এবারে নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছে দশ জন। তাদের মধ্যে একজন যাবেন ডাউনিং স্ট্রিটে। রাজনৈতিক চিত্র বিশ্লেষণ ও জনপ্রিয়তার দিক দিয়ে এগিয়ে আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। ব্রেক্সিট ইস্যুতে নাকাল হওয়া থেরেসা মে গত শুক্রবার আনুষ্ঠানিক ভাবে দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করেন। জুলাই মাসের শেষ সপ্তাহের ব্রিটেনবাসী জানতে পারবেন কে হচ্ছে প্রধানমন্ত্রী। তবে যেই প্রধানমন্ত্রী হন না কেন তাকে ব্রেক্সিট নিয়ে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।
নিয়ম অনুযায়ী ব্রিটিশ পার্লামেন্টে থাকা কনজারভেটিভ পার্টির ৩১৩ জন সংসদ সদস্য ভোটের মাধ্যমে ১০ জনের মধ্যে দুই জনকে বেঁছে নিবেন। এই দুইজনের মধ্যে একজনকে বেঁছে নিতে ২২ জুন থেকে সদস্যদের ভোট প্রদান শুরু হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop