বাংলার সময়ঈদে যানজট ছিল না উত্তরবঙ্গের সড়কে

রিংকু কুণ্ডু

fb tw
উত্তরবঙ্গের মহাসড়ক দিয়ে এবারের ঈদযাত্রায় তেমন একটা যানজট না থাকায় অনেকটা স্বাচ্ছন্দেই চলাচল করেছেন যাত্রী ও যানবাহন চালকরা। মহাসড়কে চলমান উন্নয়ন কাজের অনেকটা শেষ হওয়া এবং পুলিশের তৎপরতায় এমনটা সম্ভব হয়েছে বলে মনে করছেন তারা। তবে চালকদের অসাবধানতা ও বেপরোয়া গতির কারণে ঝরে গেছে বেশ কিছু প্রাণ।  
 
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক। প্রতিদিন এই মহাসড়কের সিরাজগঞ্জ অংশ দিয়ে উত্তরবঙ্গগামী ১২ থেকে ১৫ হাজার যানবাহন চলাচল করে। ঈদ মৌসুমে তা বেড়ে যায় কয়েকগুণ। এতে যানজট লেগেই থাকতো। কিন্তু এবার সে চিত্র পাল্টেছে।
জেলার ৮৭ কিলোমিটার ক্ষতিগ্রস্ত মহাসড়কের মধ্যে ঈদের আগেই ২৬ কোটি টাকা ব্যয়ে প্রায় ৪০ কিলোমিটার অংশের সংস্কার কাজ সম্পন্ন করেছে সড়ক বিভাগ। এতে যানবাহনের গতি কিছুটা কম থাকলেও ছিলো না কোনো যানজট। তাই আরামদায়ক ছিল এবারের ঈদযাত্রা।
নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল বলেন, আমরা ঈদের আগেই কাজগুলো শেষ করতে পেরেছি, একারণে সিরাজগঞ্জের রাস্তায় কোনো যানজট সৃষ্টি হয়নি। 
তবে চালকদের বেপরোয়া গতির কারণে এই মহাসড়কে ঈদের আগে ও পরে ছোট-বড় ৫টি দুর্ঘটনায় ১৮ জনের প্রাণহানি ঘটেছে।
এদিকে, ঈদের আগেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন প্রকল্পের ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। পাশাপাশি যানজট কবলিত চন্দ্রা এলাকায় ফ্লাইওভারসহ বেশ কিছু আন্ডারপাস নির্মাণ করা হয়েছে। আর ট্রাফিক ব্যবস্থাপনাও ছিল বেশ গোছালো। এতে ঈদযাত্রায় যানজটের ভোগান্তিতে পড়তে হয়নি চালক ও যাত্রীদের।
 
এবার ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে প্রতিদিন ২৩টি জেলার প্রায় ৩৫ হাজার গাড়ি চলাচল করেছে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop