পশ্চিমবঙ্গমমতার ডাকে সাড়া দিলেন না চিকিৎসকরা

সুব্রত আচার্য

fb tw
somoy
পশ্চিমবঙ্গে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভের অবসান টানতে আলোচনার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৈঠকের ডাকে সাড়া দেননি আন্দোলনরত চিকিৎসকরা। এতে ভেঙে পড়েছে পুরো পশ্চিমবঙ্গের চিকিৎসা ব্যবস্থা। তবে বাংলাদেশসহ বিদেশি রোগীদের চিকিৎসায় কোন বিঘ্ন হচ্ছে না বলে দাবি চিকিৎসকদের।
পাঁচদিন ধরে চলছে পশ্চিমবঙ্গে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতিসহ আন্দোলন কর্মসূচি। ধর্মঘটের অবসান টানতে শুক্রবার আলোচনার ডাকে সাড়া না পেয়ে শনিবার আবারও বিক্ষোভকারীদের নবান্নে বৈঠকে বসার আহ্বান জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নিজেদের দাবিতে অনড় বিক্ষোভকারীরা। মুখ্যমন্ত্রীর বক্তব্যের জন্য তারা শর্তহীন ক্ষমা প্রার্থনার দাবি জানান। একই সঙ্গে ধমর্ঘট প্রত্যাহারের জন্য প্রসাশনের কাছে ছয়টি শর্তও তুলে ধরেন বিক্ষোভকারীরা।
এরই মধ্যে, বিক্ষোভে সমর্থন জানিয়ে শনিবার রাজ্যজুড়ে বিভিন্ন সরকারি হাসপাতালের ৩শ' জনের বেশি সিনিয়র চিকিৎসক ইস্তফা দেন।
বিক্ষোভের জেরে কার্যত ভেঙে পড়েছে পুরো পশ্চিমবঙ্গের চিকিৎসা ব্যবস্থা। তবে বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করলেও বাংলাদেশসহ বিদেশি রোগীদের চিকিৎসা সেবায় কোনো বিঘ্ন হচ্ছে না বলে দাবি চিকিৎসকদের।
গত সপ্তাহে কলকাতার নীল রতন মেডিকেল কলেজের একজন ইনটার্ন চিকিৎসককে রোগীর স্বজনরা মারধর করে। এই ঘটনার পরপরই রাজ্যজুড়ে চিকিৎসকরা নিজেদের নিরাপত্তার দাবিতে আন্দোলনে নামেন। এতে, একাত্মতা প্রকাশ করে সোমবার দেশজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছেন পুরো ভারতের চিকিৎসকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop