প্রবাসে সময়টাইগারদের জয়ে উচ্ছ্বসিত প্রবাসীরা

সোয়েব কবীর

fb tw
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বপ্নের মতো জয় ছিনিয়ে নিলো বাংলাদেশ। দুর্দান্ত বাংলাদেশের কাছে ৭ উইকেটে হারল ক্যারিবিয়ানরা। টাইগাররা এই ম্যাচে জিতবে এটা ভেবেছিল অনেকে। তবে এভাবে জিতবে সেটা বোধ হয় কেউ স্বপ্নেও কল্পনা করেননি। এবারের বিশ্বকাপে বাংলাদেশের কাছে প্রবাসীদের প্রত্যাশাও আকাশছোঁয়া। এই জয়ে উচ্ছ্বসিত তারা।
ওয়েস্ট ইন্ডিজের ৩২২ রানের লক্ষ্যে খেলতে নামার আগে জয় নিয়ে খানিকটা শঙ্কায় ছিল লাল সবুজের সমর্থকরা। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে সাকিব–লিটনের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি তুলে দেন বাংলার বাঘেরা।
সাপ্তাহিক কর্মদিবসের প্রথম দিন হওয়া অনেক বাংলাদেশি ইচ্ছা থাকার সত্ত্বেও মাঠে যেতে পারেননি তবে এই জয়ে উচ্ছ্বাসে ফেটে পড়ে পূর্ব লন্ডনের বাঙালি পাড়া।
এক প্রবাসী বলেন, আমি যতগুলো বিশ্বকাপ দেখেছি তার সবগুলো ম্যাচের মধ্যে আমার কাছে আজকের ম্যাচটাই সেরা বলে মনে হয়েছে। এই বিশ্বকাপের মধ্যে এটাই সেরা ম্যাচ। বাংলাদেশ যেভাবে চেজ করে জয় পেয়েছে তা অন্য কোনো দল করে দেখাতে পারেনি।
আরেক প্রবাসী বলেন, এই ম্যাচ জয়ের মাধ্যমে বাংলাদেশ বিশ্বকে এই বার্তা দিয়েছে যে তারা যেকোনো রান টপকে জয় পেতে পারে।
১৯৯৯ সালে ব্রিটেনে বিশ্বকাপে অভিষেক হয় বাংলাদেশ দলের। তাই দীর্ঘ ২০ বছর পর বাংলাদেশকে নিয়ে বাড়তি প্রত্যাশা প্রবাসীদের। জয়ের এই ধারা অব্যাহত রেখে সেমিফাইনালে যাবে; এমনটাই আশা সবার। 
এক প্রবাসী বলেন, আজ আমাদের দেশ যেভাবে পারফরম্যান্স দেখিয়েছে তাতে আমি মনে করি এবার আমরা কাপ নেব। 
দুর্দান্ত এই জয়ে বাংলাদেশ ৫ পয়েন্ট নিয়ে তালিকার ৫ম স্থানে উঠে এসেছে। টাইগাররা পেয়েছে ২ জয় ও ২ হার। একটি ম্যাচ বাতিল হয়েছে বৃষ্টির কারণে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop