প্রবাসে সময়২০১৯-২০ অর্থ বছরের বাজেটে খুশি ওমান প্রবাসীরা

সময় সংবাদ

fb tw
প্রবাস থেকে বৈধপথে রেমিটেন্স পাঠাতে উদ্বুদ্ধ করতে সরকার বাজেটে শতকরা দুই শতাংশ প্রণোদনার প্রস্তাব করেছে। পাশাপাশি প্রবাসী বাংলাদেশি কর্মীদের বিমা সুবিধায় আনতে আগামী অর্থ বছরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে এমন প্রস্তাবে দারুণ খুশি ওমান প্রবাসীরা।
প্রবাসী আয় পাঠানোর ক্ষেত্রে বাড়তি ব্যয় কমানো এবং বৈধ পথে অর্থ প্রেরণ উৎসাহিত করতে প্রস্তাবিত বাজেটে ৩ হাজার ৬০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এর ফলে বৈধ পথে প্রবাসী আয় আসার পরিমাণ বাড়বে এবং হুন্ডি ব্যবসা নিরুৎসাহিত হবে বলে আশা প্রকাশ করা হয়।
এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন সাংগঠনিক সম্পাদক মো. ইয়াছিন বলেন, আমরা যে রেমিট্যান্স পাঠাচ্ছি প্রবাস থেকে বাংলাদেশে সে রেমিট্যান্সের ওপরে আমাদের ২ শতাংশ হারে তারা পণ্য দেবেন। এটা আমাদের প্রবাসীদের জন্য অনেক বড় সুখবর।
প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য বিমা সুবিধা না থাকায় দুর্ঘটনা ও নানাবিধ কারণে প্রায়ই তাদের পরিবার আর্থিক ক্ষতির সম্মুখীন হয়। এ জন্য প্রবাসী কর্মীদের বিমা সুবিধায় আনতে আগামী অর্থবছর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
দীর্ঘদিন যাবত ওমান প্রবাসীরা বৈধপথে রেমিট্যান্স প্রেরণের দুই রিয়াল ব্যাংক চার্জ মওকুফের দাবি জানিয়ে আসছিলেন, সরকারের পক্ষ থেকে আজকের এমন উদ্যোগে ওমান প্রবাসীদের দীর্ঘদিনের দাবি পূরণ হবে বলে মনে করেন ওমানের বিশিষ্ট ব্যবসায়ীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop