খেলার সময়ইউনিসেফ-বাফুফে'র যৌথ উদ্যোগে ট্যালেন্ট হান্ট

সময় সংবাদ

fb tw
somoy
ইউনিসেফের সহায়তায় বাফুফে'র অধীনে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ ট্যালেন্টহান্ট। দেশের ৬টি ভেন্যুতে ৩৯ টি জেলার অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। বাফুফে জানায়, এই টুর্নামেন্ট থেকে নতুন প্রতিভা বাছাই করে দুই মাসের ট্রেনিং ক্যাম্প করার পরিকল্পনা রয়েছে। অন্যদিকে, প্রতিবছরই এমন আয়োজনে সহায়তার আশ্বাস ইউনিসেফের।
নারী ফুটবল-দেশকে দিয়েছে দু'হাত ভরে। নারীদের পায়ের ছন্দে ফুটবল পেয়েছে অনন্য এক মাত্রা। গেল কয়েক বছরে তো দেশের নারী ফুটবলের পালকে যুক্ত হয়েছে একের পর এক সাফল্যগাঁথা।
নারী ফুটবলে নতুন প্রতিভা অন্বেষণে এবার শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৬ ট্যালেন্টহান্ট প্রতিযোগিতা। নকআউট পদ্ধতিতে দেশের ৩৯ টি জেলা অংশ নেবে এই আসরে। সে লক্ষ্যে প্রস্তুত হচ্ছে গোপালগঞ্জ, রাজশাহী, যশোর, ময়মনসিংহ, খাগড়াছড়ি ও রংপুর। আর এই টুর্নামেন্টে সার্বিক সহায়তায় থাকছে ইউনিসেফ।
জেলা পর্যায়ে ট্যালেন্টহান্ট শেষে আগামী মাসে ঢাকায় অনুষ্ঠিত হবে এর মূল ফাইনাল। বাফুফে জানায়, দুই ক্যাটাগরিতে সেরা খেলোয়াড়দের দেয়া হবে উন্নত প্রশিক্ষণ।
নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ছয়টা ভেনুর ছয় চ্যাম্পিয়নরা এসে ঢাকায় খেলা হবে। এরপর   আরো বাছাই প্রক্রিয়ার পর তাদের ঢাকায় এনে প্রশিক্ষণ দেয়া হবে। 
এদিকে, নারী ফুটবলের উন্নয়নে ধারাবাহিকভাবে এমন প্রতিযোগিতা আয়োজনের আশ্বাস দেয়া হয় ইউনিসেফের পক্ষ থেকে।
ইউনিসেফের হেড অব কমিউনিকেশন জিন জ্যাক সাইমন বলেন
বাংলাদেশের নারী ফুটবল বেশ দাপটের সাথে এগিয়ে যাচ্ছে। প্রান্তিক মেয়েদের মাঝে ফুটবলের ছোঁয়া আরো বাড়বে বলে আমরা আশা রাখি। বাফুফের সাথে সে উদ্দেশ্যেই আমাদের চুক্তি হয়েছে। এমন আয়োজনে আমরা ধারাবহিকভাবে বাফুফের পাশে থাকতে চাই।
টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার ও রানার্সআপ দলকে দেয়া হবে ২৫ হাজার টাকার প্রাইজমানি। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop