প্রবাসে সময়অবশেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিবিসিসিআই'র নির্বাচন

সময় সংবাদ

fb tw
দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ব্রিটেনের বাংলাদেশ কমার্স চেম্বার অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। সভাপতিসহ সব কটি পদেই একক প্রার্থী হওয়ায় কোনো প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না এবার। তাই নেই নির্বাচনের আমেজও। তবুও বাংলাদেশি কমিউনিটি তাকিয়ে আছেন ব্যবসায়ীদের শীর্ষ এই সংগঠনের নতুন নেতৃত্বের দিকে।
বাংলাদেশ ও ব্রিটেনের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নে প্রায় তিন দশক ধরে কাজ করে যাচ্ছে ব্রিটেনের বাংলাদেশ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। দীর্ঘ তিন বছর আইনি জটিলতার পর আবারও সংগঠনটি নেতৃত্ব নির্বাচনের পথে হাঁটছে। ইতোমধ্যেই নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি বংশোদ্ভূত ইমিগ্রেশন জাজ বেলায়েত হোসাইন। দায়িত্বরত অন্য নির্বাচন কমিশনাররাও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণার কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।
ব্যারিস্টার নাজির আহমদে বলেন, নির্বাচনটা যেন সঠিক, পেয়ার, ক্রিডিবল এবং সংবিধান সম্মত হয়। সেটা দেখার বিষয়। নির্বাচনে কে জিতত, কে পরাজয় করল সেটা দেখার বিষয় না।
এবার নতুন কমিটির শীর্ষ পদে কিছুটা রদবদল হয়েছে। সংগঠনের প্রেসিডেন্ট বশির আহমেদ, ডিরেক্টর জেনারেল সাইদুর রহমান রেনু ও ফাইন্যান্স ডিরেক্টর মনির আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। দুই দেশের ব্যবসায়িক উন্নয়নে সংগঠনের নতুন নেতৃত্ব কাজ করে যাওয়ার পাশাপাশি ব্রিটেন থেকে বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির কথাও জানান সংগঠনের নেতারা।
বিবিসিসিআই-এর প্রেসিডেন্ট বশির আহমদে বলেন, পুরাতন ব্যবসায়ী এবং তরুণ ব্যবসায়ীদের আহ্বান জানাচ্ছি আমাদের সঙ্গে যোগদান করুন। আমাদেরকে শক্তিশালী করুন।
২০১৮ সালের ২০ এপ্রিল কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে চেম্বারের সাবেক সভাপতি শাহগির বখত ফারুককে প্রধান করে চার সদস্যের অন্তর্বর্তীকালীন নতুন কমিটি গঠন করা হয়। আগামী ২৫ জুন এই অন্তর্বর্তীকালীন কমিটি ক্ষমতা হস্তান্তর করবে নবনির্বাচিত কমিটির কাছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop