ksrm

অন্যান্য সময়পাওয়া গেল বিরলতম নীল লবস্টার

সময় সংবাদ

fb tw
somoy
নীল চিংড়ি, বিরল প্রাণীগুলির মধ্যে একটি। সাধারণ চিংড়ির জিনগত সমস্যা কারণে কখনো কখনো কিছু চিংড়ি এমন নীল রং নিয়ে জন্মায়। ২০ লাখ লবস্টারের মধ্যে একটি নীল রঙের হতে পারে।
এমনই অতিবিরল এক চিংড়ির দেখা পাওয়া গেল মার্কিন যুক্তরাষ্ট্রে ম্যাসাচুসেটসের এক রেস্টুরেন্টে। 
ম্যাসাচুসেটসের ইস্থ্যামে এক সামুদ্রিক খাবারের রেস্টুরেন্ট ‘আর্নল্ডস লবস্টার অ্যান্ড ক্লাম বার’। সেখানে গত সপ্তাহে গলদা চিংড়ির একটি চালান আসে। সেই চালানের বাক্স খুলতেই অবাক হয়ে যান রেস্টুরেন্টের মালিক ন্যাথান নিকারসন তৃতীয়। দেখেন লবস্টারগুলির মধ্যে একটির রং অন্য রকম, নীল। সাবধানে সেটিকে বের করে আনেন। দেখেন সত্যিই এটি একটি নীল রঙের চিংড়ি।
‘আর্নল্ডস লবস্টার অ্যান্ড ক্লাম বার’-এর পক্ষ থেকে নীল গলদা চিংড়িটির দুটি ছবি পোস্ট করা হয়েছে। 
রেস্টুরেন্টের মালিক জানিয়েছেন, তিনি প্রথমে চিংড়িটিকে রেস্টুরেন্টে রেখেছিলেন। রেস্টুরেন্টের খেতে আসা মানুষদের ডেকে ডেকে দেখাচ্ছিলেন সেটি। বিরল রঙের জন্য এটি কারও পাতে খাদ্য হিসেবে পরিবেশন করা হয়নি। পরে তিনি সিদ্ধান্ত নেন, এটি একটি অ্যাকোয়ারিয়ামে দান করে দেবেন। যাতে সেটিকে আরও বেশি মানুষ দেখতে পান।

আরও পড়ুন

দেশের প্রথম লৌহ খনির সন্ধানপায়রা বিদ্যুৎ কেন্দ্র দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'রাজীবের পরিবারকে ৬০ দিনের মধ্যে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশরোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রীলতিফ সিদ্দিকী কারাগারেগ্রীন রোডের বেস্ট ওয়ান ফার্মায় মেয়াদোত্তীর্ণ ওষুধ, নকল মলমঅভিনয় শিল্পী সংঘের নির্বাচনে আদালতের নিষেধাজ্ঞা

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop