স্বাস্থ্যআবু নাসের হাসপাতালের এনজিওগ্রাম যন্ত্র নষ্ট, বেসরকারিতে রোগীরা

সময় সংবাদ

fb tw
somoy
খুলনার আবু নাসের বিশেষায়িত হাসপাতালে দীর্ঘদিন ধরে নষ্ট এনজিওগ্রাম যন্ত্রটি। পর্যবেক্ষণ ও চিঠি চালাচালির মধ্যে সীমাবদ্ধ এ যন্ত্রটির মেরামত কাজ। কোনো সরকারি হাসপাতালে এ যন্ত্র না থাকায় বেসরকারি হাসপাতালে এনজিওগ্রাম করাতে কয়েকগুণ বেশি টাকা খরচ করতে হচ্ছে রোগীদের।
খুলনা বিভাগের ২ কোটি জনগোষ্ঠীর হৃদরোগীদের জন্য একমাত্র সরকারি এনজিওগ্রাম যন্ত্র রয়েছে খুলনা শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে। তাই দূর-দুরন্ত থেকে এ হাসপাতালে হৃদরোগীরা ছুটে আসেন কম খরচে এনজিওগ্রাম করানোর জন্য। কিন্তু গত ৮ মাস যাবৎ যন্ত্রটি বিকল থাকায় বিপাকে পড়েছেন তারা। আবু নাসের হাসপাতালে সরকারিভাবে মাত্র ২ হাজার টাকায় এনজিওগ্রাম করানো হয়। কিন্তু যন্ত্রটি নষ্ট থাকায় বেসরকারি হাসপাতালে রোগীদের খরচ হয় ১৮ থেকে ২০ হাজার টাকা। তাই রোগীদের সুবিধার্থে দ্রুত যন্ত্রটি মেরামতের দাবি হাসপাতালে চিকিৎসা নিতে আসা হৃদরোগী ও তাদের স্বজনদের।
শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের কার্ডিওলোজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মিজানুর রহমান জানান, এনজিওগ্রাম যন্ত্রটি নষ্ট হওয়ার ফলে প্রতিমাসে প্রায় অর্ধশত রোগী এ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।
যন্ত্রটি বিকল হওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দল কয়েকবার সরেজমিনে পরিদর্শন করলেও কবে নাগাদ এটি মেরামত হবে সেটা জানেন না বলে জানিয়েছেন শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের উপ-সহকারী প্রকৌশলী মো. আমিনুল ইসলাম।
২৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে এনজিওগ্রাম যন্ত্রটি স্থাপন করা হয় ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে। গত বছরের ১৯ আগস্ট বিকল হয়ে পড়ে এটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop