প্রবাসে সময়আগরতলায় ‘পন্ডিত গঙ্গাপ্রসাদ শর্মা স্মৃতি সম্মাননা’ পেলেন অগ্নি কুমার

সময় সংবাদ

fb tw
somoy
প্রতি বছরের মতো এবারও ‘পন্ডিত গঙ্গাপ্রসাদ শর্মা স্মৃতি সম্মাননা’ দেওয়া হয়েছে। এ বছর জাতীয় পুরস্কারপ্রাপ্ত লেখক তথা বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্রী অগ্নি কুমার আচার্যকে এ সম্মাননা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) আগরতলা প্রেস ক্লাবের সভাগৃহে এ সম্মাননা দেওয়া হয়।
শ্রী আচার্যের হাতে এ সম্মাননা তুলে দেন ‘পন্ডিত গঙ্গাপ্রসাদ শর্মা স্মৃতিরক্ষা কমিটি’র সভাপতি শ্রী সুবিমল রায়।
এ সময় উপস্থিত ছিলেন কমিটির তিন সহ-সভাপতি সম্মানিত ড. আশিস কুমার বৈদ্য, শ্রী কল্যাণ গুপ্ত, ড. দেবব্রত দেবরায় এবং যুগ্ম সম্পাদক শ্রী অমিত ভৌমিক প্রমুখ।
এছাড়াও ‘পন্ডিত গঙ্গাপ্রসাদ শর্মা স্মরণাঞ্জলি’ অনুষ্ঠানে কমিটি এবং শর্মা পরিবারের পক্ষে বিশেষ সম্মাননা দেওয়া হয় রাজ্যের বিশিষ্ট শিক্ষাবিদ শ্রী সিদ্ধার্থ শঙ্কর রায় এবং বিশিষ্ট উদ্যোগপতি শ্রী প্রণব দেবনাথকে। সম্মাননা তুলে দেন পরিবারের জ্যেষ্ঠ সদস্য তথা প্রাক্তন আইজি শ্রী ধূর্জটি গৌতম।
অন্য বছরের মতো এবারও একজন আশ্রম আবাসিক মেয়ে রাজশ্রী সাহাকে মেধা সম্মান দেওয়া হয়েছে। রাজশ্রীকে ঘড়ি, ক্যালকুলেটর এবং শিক্ষা সামগ্রী দেওয়া হয়।
২০১৬ সাল থেকে পরিবার এবং স্মৃতিরক্ষা কমিটির যৌথ সিদ্ধান্তে প্রতি বছরই ‘পন্ডিত গঙ্গাপ্রসাদ শর্মা স্মরণাঞ্জলি’ অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজ্যের বরিষ্ঠ একজন গুণীজনকে ‘পন্ডিত গঙ্গাপ্রসাদ শর্মা স্মৃতি সম্মাননা’ দেওয়া হয়। সূচনাপর্বে সম্মাননা দেওয়া হয়েছিল রাজ্যের রবীন্দ্র পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট লেখক শ্রী সুবিমল রায়কে। এরপর রাজ্যের বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ ডা. বিকাশ রায় এবং বিশিষ্ট উদ্যোগপতি তথা মাণিক্য প্রেসের কর্ণধার শ্রী দুলাল রায় চৌধুরীকে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop