পশ্চিমবঙ্গভাটপাড়ায় হতাহতের পরিবারের পাশে বিভিন্ন দলের নেতাকর্মীরা

কলকাতা অফিস

fb tw
somoy
ভারতের পশ্চিমবঙ্গের ভাটপাড়ায় ব্যাপক নিরাপত্তার মধ্যেও রাজনৈতিক সহিংসতায় আরো এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত ওই ব্যক্তিকে নিজেদের কর্মী বলে দাবি করেছে বিজেপি। সংঘাত সহিংসতার ঘটনায় ১৪৪ ধারা জারি থাকলেও খুলে দেয়া হয়েছে ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যম। উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই শনিবার হতাহতদের পরিবারের সঙ্গে দেখা করেন বিভিন্ন দলের প্রতিনিধিরা।
বৃহস্পতিবার রাজনৈতিক সংঘর্ষে ভাটপাড়ায় মারা যান দুজন। আহত হন অন্তত ১৫ জন। সংঘর্ষের পর থেকে থমথমে পরিস্থিতি বিরাজ করছে অঞ্চলটিতে। ঘটনার পরে ১৬ জনকে গ্রেফতার করলেও তাদের রাজনৈতিক পরিচয় প্রকাশ করা হয়নি এখনো।
এমন প্রেক্ষাপটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশে শনিবার পরিস্থিতি পর্যবেক্ষণে আসেম বিজেপির প্রতিনিধি দল। এ সময় বিজেপি নেতা এস এস আলু আলিয়া বলেন, কি এমন পরিস্থিতি হলো যে পুলিশকে গুলি চালাতে হয়েছে। দুই জন নিহত হয়েছে, কয়েকজন আহত হয়েছে। একটা সন্ত্রাসের পরিবেশ গড়ে উঠেছে।
একইদিন ভাটপাড়ায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যান কংগ্রেস এবং বামফ্রন্টের নেতারা। এ সময় রাজনৈতিক সংঘাত সহিংসতার জন্যে তৃণমূল কংগ্রেসকে দায়ী করেন তারা।
এদিকে দুইজন নিহতের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত রেখেছে সাধারণ মানুষ। পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ করেন স্থানীয়রা। লোকসভা নির্বাচনের আগে থেকেই উত্তপ্ত উত্তর চব্বিশ পরগনার এই অঞ্চল। দু প্রধান শিবির বিজেপি-তৃণমূলের সংঘর্ষে এই অঞ্চলে এখন পর্যন্ত নিহত হয়ে ১৬ জন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop