সিটি নির্বাচনকেন্দ্রীয় কার্যালয় খুলে দেয়ার দাবি বিএনপির

ওয়েব ডেস্ক

fb tw
ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে কিনা সে বিষয়ে আগামী ১৯ এপ্রিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ।
বুধবার বিকেলে নির্বাচন কমিশনে সাংবাদিকদের একথা বলেন তিনি। এর আগে প্রধান নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ করে নির্বাচনে সেনা মোতায়েন ও দলের কেন্দ্রীয়সহ সকল কার্যালয় খুলে দেয়ার দাবি জানায় বিএনপি'র একটি প্রতিনিধিদল।
নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগেই নির্বাচন কমিশনে আসে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ'র নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল।
প্রধান নির্বাচন কমিশনারের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি জানান, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে বিএনপি'র দেয়া সুপারিশে ইতিবাচক সাড়া দিয়েছেন সিইসি।
হান্নান শাহ বলেন, 'নির্বাচনের আগে যথাযথ রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য দলীয় অফিস খুলে দেয়ার আহ্বান করছি। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা প্রয়োজন। আমরা রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছি, যদি আমাদের অফিসগুলোই তালাবন্ধ করে রাখে তবে নির্বাচনেরই ক্ষতি হবে।'
এদিকে, প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের জানান, পরিস্থিতি পর্যালোচনা করে সেনা মোতায়েনের বিষয়ে ১৯ এপ্রিল আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।
কাজী রকিবউদ্দিন আহমেদ জানান, 'সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন সবকিছুই করবে। সেনা মোতায়েনের ব্যাপারে আগামী ১৯ এপ্রিল আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।'
গ্রেফতার আতঙ্ক থাকা বিএনপি নেতাকর্মীদের প্রকাশ্যে প্রচারণা আর দলীয় কার্যালয় খুলে দেয়ার ব্যাপারটি আইনি সিদ্ধান্তের উপরই নির্ভর করবে বলেও জানান কাজী রকিবউদ্দীন আহমদ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop