বাংলার সময়বেঁচে ফেরা ৮ তরুণের কাটেনি আতঙ্ক

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
তিউনিসিয়ায় ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে প্রাণে বেঁচে ফিরলেও মাদারীপুরের ৮ তরুণের কাটেনি আতঙ্ক আর উৎকন্ঠা। দালালদের প্রতারণার ফাঁদে পড়ে নিঃস্ব তাদের পরিবার। মানবাধিকার কর্মীরা মনে করেন, প্রশাসন তৎপর না থাকায় কমছেনা এমন ঘটনা। যদিও পুলিশ বলছে, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
আজাদ রহমান। দালালদের খপ্পরে পড়ে অবৈধভাবে সমুদ্র পথে ইতালি যাবার সময় তিউনিসিয়ায় ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে প্রাণে বেঁচে ফিরেন তিনি। ভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেলেও ভুলতে পারেননি দালালদের হাতে অত্যাচার ও নির্যাতনের কথা।
দালালদের জিম্মিদশা থেকে ফেরা তরুণ আজাদ রহমান বলেন, 'বন্দুক দেখিয়ে হুমকি দিয়ে বলছে যদি না কেউ না যেতে চাই তারে গুলি করে মেরে ফেলবো। বাধ্যতামূলক আমাদের বোটে উঠায়ে দিছে। বোটের তেল শেষ হয়ে গেছে। সাগরে ঝড় উঠছে তিনদিন তিন রাত আমরা সাগরে ভাসছি।'
শুধু আজাদ’ই নন। মাদারীপুরের অনেক যুবককে ইতালিতে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মানবপাচারকারী দালালচক্রের সদস্য সদর উপজেলার বড়াইলবাড়ী এলাকার জামাল খাঁ ও কুমড়াখালী এলাকার এমদাদ বেপারির প্রত্যেকের কাছ থেকে ৮ লাখ টাকা করে নেয়।
পরে লিবিয়ার জিম্মিশালায় আটকের পর অত্যাচার করে কয়েক দফা বিকাশের মাধ্যমে আদায় করে মোটা অঙ্কের টাকা। এরপর সমুদ্র পথে ইতালি পাঠালে ভাগ্যক্রমে বেঁচে যায় মাদারীপুরের ৮ তরুণ। এ ঘটনায় দালালদের কঠোর শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।
মাদারীপুর মানববধিকার কর্মী সুবল বিশ্বাস মনে করেন, প্রশাসনের তৎপরতার অভাবে মূল অপরাধীরা শনাক্ত না হওয়ায় কমছেনা এমন ঘটনা।
অবশ্য, অভিযোগ পেলে দালালদের ব্যাপারে কার্যকরি পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) উত্তম প্রসাদ পাঠক।
ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে ৯ মে নৌকা ডুবিতে মাদারীপুরের লাদেম, পিয়ার আলী, আকমান, মীর আজিজুর, রাসেল, জুয়েল, আজাদ ও রাজিব প্রাণে বেঁচে ফিরেন। এ ঘটনায় আদালত ও থানায় মামলা হলেও মূল অভিযুক্তদের এখনো ধরতে পারেনি পুলিশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop