বাংলার সময়এইডসের ঝুঁকি থেকে মুক্ত থাকতে সচেতনতামূলক সভা

সময় সংবাদ

fb tw
somoy
হিলিতে এইচআইভি এইডসের ঝুঁকি থেকে মুক্ত রাখতে, এর ভয়াবহতা রুখতে ও এইডস প্রতিরোধে ব্যবসায়ী, সাংবাদিক ও কর্মজীবী মানুষদের নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
পিএসটিসি সংযোগ নামে একটি বেসরকারি সংস্থার আয়োজনে সোমবার (২৪ জুন) দুপুর সাড়ে ১২টায় হিলির কালিগঞ্জে সংস্থার নিজস্ব কার্যালয়ে ওই সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা জানান, হিলি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর, স্থলবন্দর হওয়ার সুবাধে প্রতিদিন বন্দর দিয়ে ২শ’ থেকে আড়াইশ পণ্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করে যার সঙ্গে প্রায় ৪শ’ থেকে ৫শ’ ড্রাইভার ও হেলপার থাকেন। যারা পণ্য খালাসের কারণে ৩ থেকে ৪দিন বন্দর এলাকায় রাত্রিযাপন করে থাকেন, সেময় তারা অনিরাপদ যৌন সম্পর্কে স্থাপন করেন।
এছাড়াও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৩ থেকে ৪শ মানুষ পারাপার করে থাকেন। এশিয়ার মধ্যে ভারত এইচআইভি এইডসে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। তাই হিলি এইচআইভি এইডসে আক্রান্ত হওয়ায় ঝুঁকিপ্রবন এলাকা হিসেবে চিহ্নিত। তাই এইচআইভি এইডসের ঝুঁকি থেকে মুক্ত থাকতে ও এর ভয়াবহতা রুখতে সকলকে এগিয়ে আসার এবং তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানানো হয়।
পিএসটিসি সংযোগের দিনাজপুর জেলা সমন্বয়কারী প্রবীর কুমার সিংহের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান, সংস্থার ফিল্ড সুপারভাইজার শাহানাজ খাতুন, প্রশাসনিক কর্মকর্তা মাসুদুর রহমান প্রমুখ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop