পশ্চিমবঙ্গকলকাতায় জঙ্গি সন্দেহে বাংলাদেশিসহ গ্রেফতার ৪

সময় সংবাদ

fb tw
somoy
কলকাতা থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের বিশেষ দল চার জন ব্যক্তিকে গ্রেফতার করেছে। ধৃত ওই চার ব্যক্তির সবার বিরুদ্ধে জঙ্গিবাদের অভিযোগ এনেছে পুলিশ। চার জনের ৩ জন বাংলাদেশি এবং ১ জন ভারতীয় বলে দাবি করেছে কলকাতা পুলিশের বিশেষ টাক্সফোর্স।  
এদের মধ্যে বাংলাদেশি যারা রয়েছে তাদের নাম মহম্মদ জিয়াউর রহমান ওরফে মহসিন, মামুনুর রশিদ,এবং আল আমিন। এদের ৩ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ, রংপুর এবং রাজশাহী জেলায় বলে জানিয়েছে কলকাতা পুলিশ।  এদের মধ্যে ভারতীয়ের নাম রবিউল ইসলাম। তার বাড়ি পশ্চিমবঙ্গ রাজ্যের বর্ধমানে। তবে তার আসল বাড়িও বাংলাদেশ বলে দাবি করা হচ্ছে।
কলকাতা পুলিশের এসটিএফ থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার কলকাতার শিয়ালদাহ স্টেশন থেকে মহসিন ও মামুনুর রশীদকে গ্রেফতার করা হয়। তাদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে আরো ২ জনের তথ্য পায় পুলিশ। তাদের মধ্যে একজনকে হাওড়া স্টেশন থেকে গ্রেফতার করা হয়। এবং বাকি বর্ধমান থেকে গ্রেফতার করা হয়।

>>বিশ্বকাপে সাকিবের বিশ্বরেকর্ড 
গ্রেফতারকৃতদের কাছে থেকে কিছু ভিডিও চিত্র পাওয়া গিয়েছে। যেগুলো মূলত জঙ্গি প্রশিক্ষণ কাজের ব্যবহার করা হয়। শুধু তাই নয়, কিছু মোবাইল নম্বর এবং ক্ষুদেবার্তা উদ্ধার করেছে পুলিশ যার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা প্রায় নিশ্চিত হয় পুলিশ।
কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্সের যুক্ত কমিশনার শুভঙ্কর সিংহ জানান, বাংলাদেশি ওই যুবকরা সবাই জামাতুল মুজাহিদিন বাংলাদেশ এই সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। বাংলাদেশে গ্রেফতার এড়াতেই তারা ভারতের প্রবেশ করে।
ভারতের ১৭তম জাতীয় লোকসভা নির্বাচনের সময় আইএস জঙ্গি সংগঠন তাদের মুখপত্র আমাখ নিউজের দাবি করেছিল যে তারা বাংলাদেশ ও পশ্চিমবঙ্গকে টার্গেট করেছে। ওই দাবির পরই ভারতের গোয়েন্দারা সক্রিয় হয় এবং এই জঙ্গি নেটওয়ার্কের খোঁজ নিতে শুরু করে।
কলকাতার গোয়েন্দা সূত্র বলছে, ধৃতদের জেরা করে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এবং এই নেটওয়ার্কের আরো জড়িত যারা তাদেরও খুব শিগগিরই গ্রেফতার করা হবে। যদিও গ্রেফতার তিন বাংলাদেশি নাগরিক বলেও দাবি করলেও তাদের ব্যাপারে বিস্তারিত তথ্য জানায়নি কলকাতা পুলিশের বিশেষ টাক্সফোর্সের গোয়েন্দারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop