বাংলার সময়স্বাভাবিক হয়নি পায়রা বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম

সময় সংবাদ

fb tw
somoy
এখনো স্বাভাবিক হয়নি পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম। পাশাপাশি রয়েছে পুলিশের পাহারা। ছুটি ঘোষিত শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেয়ার কাজ শুরু হলেও শ্রমিক সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে শ্রমিকদের রয়েছে নানা অভিযোগ। এছাড়া মামলা নিয়ে শ্রমিক ও পুলিশের রয়েছে পাল্টাপাল্টি বক্তব্য।
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান গেটে এখনও রয়েছে পুলিশের বাড়তি নিরাপত্তা। গেট থেকে আসা-যাওয়া নেই চীনা বা বাংলাদেশি শ্রমিকদের। এখনও প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে না প্রশাসনের বাইরের কাউকে।
বিদ্যুৎ কেন্দ্রের সীমানা প্রাচীরের বাইরে জেটি এলাকায় অলস সময় পার করছেন বাংলাদেশি শ্রমিকরা। এদিকে বাংলাদেশি শ্রমিক মৃত্যুর ঘটনাটিতে মামলা হয়েছে অপমৃত্যুর। আর চীনা শ্রমিক নিহতের ঘটনায় হয়েছে হত্যা মামলা।
বাংলাদেশি শ্রমিকরা বলেন, কাজ বন্ধ হয়ে আছে, মনে হচ্ছে আমাদের বিদায় করে দিচ্ছে। 
আর পুলিশের দাবি, বাংলাদেশি শ্রমিক হত্যার কোনো অভিযোগ পায়নি তারা। কর্ম এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও কাজের পরিবেশ তৈরি না হওয়ায় এখনও পুলিশ মোতায়েন রয়েছে। 
পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, মেশিনারি কাজ করার উপযোগী না হলে সে ক্ষেত্রে অথরিটি বলতে পারবে কবে থেকে কাজ শুরু হবে। 
এদিকে বিদ্যুৎ কেন্দ্রকে কেন্দ্র করে গড়ে উঠা বাজারটি এখনো একেবারে ফাঁকা। বেচাকেনা না থাকায় অলস সময় পার করছে দোকানদাররা।   
নির্মাণাধীন পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে  বাংলাদেশি সাত হাজার ও চীনা তিন হাজার শ্রমিক কাজ করেন।
আগস্টে বিদ্যুৎ উৎপাদনে যাওয়ার কথা এ বিদ্যুৎ কেন্দ্রটির। কিন্তু হঠাৎ সংঘর্ষের পরে বাংলাদেশি শ্রমিক ছাঁটাই বিদ্যুৎ উৎপাদনে যাওয়ার নির্ধারিত দিনকে এখন অনিশ্চিত করেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop