তথ্য প্রযুক্তির সময়যুক্তরাষ্ট্র থেকে আলাদা হলো হুয়াওয়ের গবেষণা ইউনিট

সময় সংবাদ

fb tw
somoy
চীনা জায়ান্ট হুয়াওয়ে যুক্তরাষ্ট্র থেকে তাদের গবেষণা এআরএম ফিউচারউইকে পৃথক করে ফেলছে। গত মে মাসে হুয়াওয়ে প্রতিষ্ঠানের উপর যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিভাগ নানান বিধিনিষেধ আরোপের পর এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন সংবাদ সংস্থা রয়টার্স।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, এখন থেকে যুক্তরাষ্ট্রে ফিউচারউই টেকনোলজিস ইনকর্পোরেট নামে হুয়াওয়ের লোগো এবং নাম ছাড়াই পরিচালনা হবে। নতুন ইউনিট সম্পর্কে জানতে চাইলে ফিউচারউইয়ের জেনারেল কাউন্সেল মিলটন ফ্রাজিয়ার কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।
 হুয়াওয়ে তাদের প্রযুক্তি নিয়ে গবেষণার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি করেছিল। সেসব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা বিভিন্ন ধরনের গবেষণা নিয়ে কাজ করেন। এখন নতুন ইউনিট চালুর পর সেই চুক্তিগুলো নতুন করে আবার করতে হবে নাকি সেটাই অব্যাহত থাকবে তার কোন পরিষ্কার ধারণা পাওয়া যাচ্ছে না।
ফিউচারউই সিলিকনভ্যালি ভিত্তিক এআরএম গবেষণা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির ইতোমধ্যে অন্তত ২১০০ উদ্ভাবনের পেটেন্ট করা রয়েছে। রয়েছে টেলিকমিউনিকেশন ও ফাইভজি নিয়েও প্রতিষ্ঠানটির কয়েকটি পেটেন্ট নিজেদের করা রয়েছে।

আরও পড়ুন

হতবাক হুয়াওয়ে ব্যবহারকারীরা, আইনি লড়াই করবে চীনহুয়াওয়ের পণ্য ব্যবহার অব্যাহত রাখার ঘোষণা মাহাথির মোহাম্মদেরফেসবুক থাকবে না হুয়াওয়ের ফোনে!

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop