লাইফস্টাইলযুক্তরাষ্ট্রে যেতে চাইলে ফেসবুকে যা করবেন না

সময় সংবাদ

fb tw
somoy
যুক্তরাষ্ট্রে লেখাপড়া, ব্যবসা বা ভ্রমনের জন্য অনেকেই চেষ্টা করে থাকেন। প্রয়োজনীয় সব কাগজপত্র থাকার পরেও অনেক খেত্রে দেখা যায় ভিসা দেয়া হয় না। ভিসা না পাওয়ার পেছনে সামাজিক মাধ্যমে আবেদনকারীর পদচারণা যে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে তা হয়তো বেশিরভাগ আবেদনকারী জানেন না।
সামাজিক মাধ্যমে আপনার নেতিবাচক উপস্থাপনা, মাদক ও শৃঙ্খলা ভঙ্গের মতো বিষয়, বিদ্বেষ, যুক্তরাষ্ট্রের প্রতি নেতিবাচক মনোভাবসহ নানা বিষয় দেখা হয়। এক্ষেত্রে ফেসবুকে আপনি কী করছেন তা গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হতে পারে।
এজন্য যুক্তরাষ্ট্র যেতে চাইলে আপনাকে অন্তত সাতটি কাজ এড়িয়ে চলতে হবে। সেগুলো হচ্ছে, রাজনৈতিক পোস্ট, সহিংসতার পোস্ট, হইহুল্লোড় করার দৃশ্য, যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার ঘোষণা, অশ্লীল পোস্ট এবং পোস্ট মুছে ফেলা।
উপরোক্ত বিষয়গুলো থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তারা আপনার চিন্তা-চেতনা বিষয়ে একটি ধারণা পান। এছাড়া যদি আপনি পোস্ট দিয়ে মুছে ফেলেন তাহলে সন্দেহের চোখে দেখা হয়।
সূত্র: গ্যাজেটস নাউ।

আরও পড়ুন

প্রবাসী বাংলাদেশির সংখ্যা বাড়ছে পর্তুগালে অভিবাসন ইস্যুতে যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি বহিষ্কার যুক্তরাষ্ট্র থেকে আলাদা হলো হুয়াওয়ের গবেষণা ইউনিট

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop