শিক্ষা সময়ইবিতে অনিয়মের অভিযোগ ২ শিক্ষককে বহিষ্কার

সময় সংবাদ

fb tw
somoy
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবারও শিক্ষক নিয়োগে বাণিজ্যের অভিযোগ দুই শিক্ষককে সময়িক বহিস্কার করা হয়েছে। শুক্রবার সকালে পছন্দের প্রার্থীকে নিয়োগ পাইয়ে দিতে দুই শিক্ষকের বিরুদ্ধে আর্থিক লেন-দেন সংক্রান্ত একটি অডিও ক্লিপ ফাঁস হলে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ এই পদক্ষেপ নেয়। 
অভিযুক্তরা হলেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ড. রুহুল আমিন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক এসএম আবদুর রহিম। এর মধ্যে রুহুল আমিনের বিরুদ্ধে এর আগেও নিয়োগ বাণিজ্যের অভিযোগ রয়েছে।
বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে ইবি উপাচার্য প্রফেসর ড. রাশীদ আসকারী জানান, প্রাথমিকভাবে দুই শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের প্রমাণ মেলায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ইবি’র ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যে আর্থিক লেনদেনের বিষয়টির সত্যতা পাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ৩(সি) ধারা মোতাবেক অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। 
এর আগেও ওই দুই শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যেও অভিযোগ ওঠে। ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে এক প্রার্থীর সঙ্গে ১৮ লাখ টাকায় চুক্তি করেছেন অভিযুক্ত দুই শিক্ষক। এর মধ্যে নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা হওয়ার আগে দিতে হবে ১০ লাখ টাকা। আর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী সভা সিন্ডিকেটে চূড়ান্তভাবে নিয়োগ পেলে বাকি ৮ লাখ টাকা পরিশোধ করতে হবে। আগামীকাল শনিবার হবে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নির্বাচনী বোর্ডের সভা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop