অন্যান্য সময়গুগল ম্যাপের দেখানো পথে কাদায় পড়লো ১০০ গাড়ি

সময় সংবাদ

fb tw
somoy
যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে গুগল ম্যাপ ব্যবহার করে সহজ রাস্তায় চলতে গিয়ে বিপত্তিতে পড়েছে প্রায় ১০০টি গাড়ি। ম্যাপের দেখানো পথে কাদায় পড়ে আটকে যায় গাড়িগুলো।  
খালিজ টাইমসের খবরে বলা হয়, ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর যাওয়ার পথে পেনা বলিভিয়ার্ড নামের রাস্তায় একটি দুর্ঘটনা ঘটায় রাস্তাটি বন্ধ হয়ে যায়। এসময় বিমানবন্দরের দিকে যাওয়া গাড়িগুলোর চালকেরা গুগল ম্যাপে দেখানো শর্টকাট পথ ধরেন। কিন্তু কিছু দূর যাওয়ার পর তারা দেখেন পথটি কাদায় ভর্তি। এ অবস্থায় এগোতে গেলে প্রায় সব গাড়িই কাদায় আটকে পড়ে। আর ফেরার উপায়ও ছিলো না, কারণ পিছনে তখন গাড়ির লম্বা লাইন।
রাস্তায় আটকে যাওয়া এক নারী বলেন, রাস্তা বন্ধ থাকায় তিনি গুগল ম্যাপের দ্বারস্থ হন। সেখানে দেখানো হয় ৪৩ মিনিটের রাস্তা ২৩ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে। তবে সেটি যে কারো ব্যক্তিগত রাস্তা তা গুগল ম্যাপে দেখানো হয়নি।
গুগল এ বিষয়ে জানায়, আমরা কোনও রাস্তা বা রুট নির্ণয় করার সময় বিভিন্ন বিষয় মাথায় রাখি, রাস্তার আকার থেকে শুরু করে রুটের সুবিধা—সবই খেয়াল রাখা হয়। এই ক্ষেত্রে রাস্তাটি কাদায় ভর্তি ছিল কারণ আগের দিন রাতেই বৃষ্টি হয়েছিল ওই অঞ্চলে। আবহাওয়ার উপর আমাদের কোনও নিয়ন্ত্রণ না থাকায় আমরা সকল চালকদেরই স্থানীয় আইন মেনে চলতে এবং গাড়ি চালানোর সময় সতর্ক থাকার অনুরোধ জানাই। আমাদের ম্যাপ অনুসরণ করার অর্থ এই নয় যে নিজের বিচার বুদ্ধিকে ত্যাগ করতে হবে। তবে এই ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।
এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে গুগল। 
তবে এ ক্ষেত্রে সম্পূর্ণ দোষ গুগল ম্যাপকেও দেওয়া যায় না, গুগল ম্যাপ আসার আগেও মানুষ অচেনা রাস্তায় যেত, তখন তাকে নিজের বিচার বুদ্ধির উপর ভরসা ও স্থানীয়দের সাহায্যই নিতে হত। নিজের উপর আস্থা হারিয়ে অন্ধভাবে গুগল অনুসরণ করা যে উচিত নয়, তা আরও একবার প্রমাণ হয়ে গেল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop