বাংলার সময়হাতিয়া চ্যানেলে ভাসছে জাহাজ থেকে পড়ে যাওয়া ৪০টির বেশি কন্টেইনার

সময় সংবাদ

fb tw
somoy
চট্টগ্রাম বন্দর থেকে পানগাঁও যাওয়ার পথে হাতিয়া চ্যানেলে একটি জাহাজ থেকে পণ্যভর্তি  অন্তত ৪০টি কন্টেইনার সাগরে পড়ে গেছে। 
কন্টেইনারগুলো বিপজ্জনক অবস্থায় সাগরে ভাসতে থাকায় ওই রুটে চলাচলকারী জাহাজসহ সব ধরণের নৌ যানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মোহাম্মদ জাফর আলম ঘটনার সত্যতা স্বীকার করলেও কোনো ধরণের মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।
তবে পুরো ঘটনা মনিটরিং করছে হাতিয়া চ্যানেলের নিয়ন্ত্রণকারী বিআইডব্লিউটিএ। কিন্তু সাগরে পড়ে যাওয়া কন্টেইনারগুলোতে কি ধরণের পণ্য রয়েছে তা এখনো জানা যায়নি।
জাহাজটি থাকা কন্টেইনারগুলোর মধ্যে ৬৩টি কন্টেইনার সামিট অ্যালায়েন্স জেটিতে এবং ১৯টি কন্টেইনার পানগাঁও বন্দরে নামার কথা ছিলো। দু’টি জেটিই খুব কাছাকাছি অবস্থানে থাকায় একটি জাহাজে করেই কন্টেইনারগুলো পাঠানো হচ্ছিলো।
বন্দর কর্মকর্তারা ঘটনার বর্ণনা দিয়ে জানান, শনিবার দিবাগত রাতে কেএসএল গ্ল্যাডিয়েটর নামের জাহাজটি ৮৩টি কন্টেইনার নিয়ে পানগাঁও বন্দরের উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দর ছেড়ে যায়। কিন্তু ভোর ৬টার দিকে জাহাজটি বন্দরের বহির্নোঙ্গর অতিক্রম করে হাতিয়া চ্যানেলে পৌঁছালে হঠাৎ করে জাহাজটি দুলতে শুরুর করে।
এসময় জাহাজের ডেকে থাকা কন্টেইনারগুলো একে একে সাগরে পড়ে যেতে শুরু করে। এসময় জাহাজটিও ভারসাম্যহীন হয়ে পড়ে। সকাল ৮টা পর্যন্ত ৪০টির মতো কন্টেইনার সাগরে পড়ে যায়। বর্তমানে জাহাজটি নিরাপদে রয়েছে বলে জানানো হয়েছে। কিন্তু সাগরে পড়ে যাওয়া কন্টেইনারগুলো ভাসতে ভাসতে ভাসান চর এলাকায় চলে আসছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
জাহাজের মালিকানা প্রতিষ্ঠান করিম শিপিং লাইন কর্তৃপক্ষ জানিয়েছে, জাহাজটিকে উদ্ধারের জন্য আরেকটি জাহাজ পাঠানো হয়েছে। সে সাথে কন্টেইনারগুলো তদারকি করার জন্য স্থানীয় নৌকা এবং জেলেদের সহযোগিতা চাওয়া হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop