পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গে তৃণমূল নেতা খুনের প্রতিবাদে হরতাল চলছে চুঁচড়ায়

সুব্রত আচার্য

fb tw
somoy
তৃণমূল নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় আবারো উত্তপ্ত ভারতের পশ্চিমবঙ্গের রাজনীতি। হত্যার ঘটনায় বিজেপিকে দায়ী করেছে তৃণমূল। তবে অভিযোগ অস্বীকার করে হত্যার জন্য দলের নিজেদের অন্তঃকোন্দলকে দায়ী করেছে বিজেপি। শনিবার (৩০ জুন) হুগলির ব্যান্ডেল স্টেশনের সামনে দিলীপ রাম নামের এক তৃণমূল নেতাকে গুলি করে হত্যা করে দুষ্কৃতকারীরা। 
তৃণমূল নেতা খুনের প্রতিবাদে আজ রোববার (৩০ জুন) সকাল ৬টা থেকে হরতাল পালিত হচ্ছে কলকাতার পাশ্ববর্তী জেলা হুগলি জেলার চুঁচড়া বিধানসভা এলাকায়। 
হরতালে তেমন সাড়া না পাওয়া গেলেও রাজ্যের শাসক দল তৃণমূল বিধানসভার এলাকার ব্যান্ডেল স্টেশন ও ব্যান্ডেল পৌরসভা এলাকার বিভিন্ন জায়গায় প্রতিবাদ সভা সমাবেশ শুরু করেছে।
শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ব্যান্ডেল রেল স্টেশনের সামনে একদল দুস্কৃতি স্থানীয় তৃণমূল নেতা দিলীপ রামকে গুলি করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় ৪৫ বছরের এই তৃণমূল নেতার।
এই খুনের ঘটনার সঙ্গে বিজেপি জড়িত বলে অভিযোগ নিহতের পরিবারের সদস্যদের। যদিও বিজেপি পুরো ঘটনার পেছনে আধিপত্য বিস্তারকে সামনে এনেছে।  
পুলিশ খুনের ঘটনায় মামলা দায়ের করলেও এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। 
লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকে পশ্চিমবঙ্গ রাজ্যে রাজনৈতিক সহিংসতার ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গিয়েছে। এখনো পর্যন্ত বেসরকারিভাবে এই হানাহানিতে ২০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কয়েকশ মানুষ। ভয়ে আতঙ্কে বাড়ি ছাড়া কয়েক হাজার রাজনৈতিক কর্মী।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop