প্রবাসে সময়ব্রিটেনে প্রবাসীদের বৈশাখী মেলা উদযাপন

সময় সংবাদ

fb tw
somoy
বৈশাখ বিদায় নিয়েছে আগেই। বিলম্বে তা উদযাপন করলেন ব্রিটেন প্রবাসী বাংলাদেশিরা। রোববার (৩০ জুন) পূর্ব লন্ডনের উইভারস ফিল্ডের খোলা ময়দানে আয়োজন করা হয় বৈশাখী মেলার। পুরো প্রাঙ্গণ পরিণত হয় বাঙালির মিলন মেলায়।
এ যেন বিদেশের মাটিতে এক খণ্ড বাংলাদেশ। ঢাক-ঢোলসহ হরেক বাদ্য-বাজনা আর রঙ-বেরঙের সাজ-পোশাকে বর্ণিল বৃটেনের টাওয়ার হ্যামলেটসের উইভার্স ফিল্ড। রোববার বাংলাদেশী অধ্যুষিত এই এলাকাটিতে আয়োজন করা হয় বৈশাখী মেলার। বাঙালির প্রাণের এই উৎসবে জড়ো হয়েছিলেন হাজারো প্রবাসী বাংলাদেশি।
তৃতীয় বাংলাখ্যাত পূর্ব লন্ডনের এই মেলার সুবাদে দীর্ঘদিন পর সাক্ষাৎ হয় বন্ধু-বান্ধব-পরিচিত মুখের সঙ্গে। বাঙালির মিলনমেলায় পরিণত হয় পুরো মেলা প্রাঙ্গণ।
রোববার সকাল ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা। পুরো সময়ই মূল মঞ্চে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। সংগীতশিল্পী ইমরান, লাভলী দেব, বেলী আফরোজসহ বাংলাদেশ ও ব্রিটেনের প্রবাসী শিল্পীরা এতে অংশ নেন। আয়োজনে সঙ্গীত পরিবেশন করতে পেরে বেশ খুশি শিল্পীরাও।
ব্রিটেনে যে কয়েকটি উৎসবকে মূলধারায় স্বীকৃতি দেওয়া হয় তার মধ্যে অন্যতম বাঙালির বৈশাখী মেলা। এই মেলা ইউরোপের দ্বিতীয় বৃহত্তম মেলা হিসেবেও ইতোমধ্যে স্বীকৃতি পেয়েছে।
হোক না কিছুটা দেরীতে। তবুও, বিলেতে বাংলাদেশিরা মেতে উঠেছে বৈশাখী উৎসবে। কর্মব্যস্ত এই নগরে একদিনের জন্য বাঙালিয়ানার ষোল আনা স্বাদ পেয়েছেন তারা। এটাই বা কম কিসের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop