ধর্মনিরাপদ হজ পালনে প্রস্তুত সৌদি আরব

সময় সংবাদ

fb tw
somoy
পঞ্জিকার তারিখ অনুযায়ী ১০ আগস্ট আরাফাত ময়দানে অবস্থানের মাধ্যমে পালিত হবে পবিত্র হজ। নিরাপদ হজ পালনে প্রস্তুত সৌদি সরকার, নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৫৮ জনসহ ২৫ লাখ ধর্মপ্রাণ মুসলমান এবার হজ পালন করবেন বলে জানিয়েছেন সৌদি হজ কর্তৃপক্ষ। হজ ব্যবস্থাপনায় অন্য দেশগুলোর থেকে এগিয়ে বাংলাদেশ। তবে পিছিয়ে নেই সৌদিও। বাংলাদেশের হাজিদের সুবিধার্থে প্রথমবারের মত উল্লেখযোগ্য সংখ্যক বিমানের ফ্লাইট ঢাকা থেকে সরাসরি মদিনায় অবতরণ করবে।
জেদ্দা রিজিওনাল ম্যানেজার আলী ওসমান নূর বলেন, '১৭১ ও ১৬১ ফ্লাইটের মধ্যে মদিনায় ৮টি এবং ডিপারচার ফেসে ১৫ টি অপারেটর করবো।'
হাজিদের বরণ করতে বিপুল সংখ্যক হজকর্মী ডাক্তার, নার্স নিয়ে প্রস্তুত মক্কায় বাংলাদেশ হজ মিশন।
বাংলাদেশ হজ অফিস কাউন্সিলর মাকসুদুর রহমান বলেন, 'হজ মিশনে সাড়ে তিনশ ডাক্তার এবং নার্স কাজ করছেন। বিপুল সংখ্যক হজ কর্মী ও ভলান্টিয়ার থাকবে, এছাড়া বাড়িতে মহিলা হাজিদের জন্য মহিলাদের দেয়া হয়েছে।'
সৌদি আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আগামী আগস্ট মাস জুড়ে ৫০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা ওঠানামা করবে এজন্য স্বাস্থ্য মন্ত্রণালয় সতর্ক করেছে আরাফাত, মিনা, মুজদালিফা হাজিদেরকে নির্ধারিত স্থানে অবস্থান করার জন্য।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop