বাংলার সময়লিবিয়ায় অভিবাসী ক্যাম্পে হামলায় নিহত বাংলাদেশির বাড়িতে মাতম

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
somoy
লিবিয়ার অভিবাসী ক্যাম্পে বিমান হামলায় নিহত শাহাজালালের গ্রামের বাড়ি মাদারীপুরে চলছে মাতম। দ্রুত নিহতের লাশ ফিরে পেতে সরকারের সহযোগিতা চেয়েছেন স্বজনরা। এ ঘটনায় জড়িত দালালচক্রের কঠোর শাস্তি দাবি জানিয়েছেন এলাকাবাসী।
দালালদের খপ্পরে পড়ে একবছর আগে অবৈধভাবে সমুদ্রপথে ইতালি যাবার সময় লিবিয়ার অভিবাসী ক্যাম্পে শাহজালালসহ অনেকেই আটকা পড়েন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে ওই অভিবাসী ক্যাম্পে বিমান হামলা চালানো হয়। এতে নিহত হয় মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের দক্ষিণ খাগছাড়া গ্রামের ফজেল কাজীর ছেলে শাহজালালসহ অন্তত ৪০ জন। শাহজালালের মৃত্যুর খবর পরিবারে আসার পর কান্নায় ভেঙ্গে পড়েন স্বজনরা। দ্রুত নিহতের লাশ ফিরে পেতে সরকারের কাছে সহযোগিতা চেয়েছেন তারা।
স্বজনরা জানান, সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকার দালাল নাসির ও রুবেল প্রলোভন দেখিয়ে ইতালি নেয়ার নেয়ার কথা বলে প্রথমে লিবিয়ার বন্দিশালায় আটকে রাখে। পরে শারীরিক নির্যাতনের ভিডিও পরিবারের কাছে পাঠিয়ে আদায় করে সাড়ে ১০ লাখ টাকা। জমিজমা বিক্রি ও ব্যাংক ঋণ করে দালালদের কাছে দিতে হয় মুক্তিপণের টাকা। এতে নিঃস্ব হয়ে যায় শাহজালালের পরিবার।
এদিকে এ ঘটনার পরেই গা ঢাকা দেয় দালাল নাসির ও রুবেল। দালালদের ব্যাপারে প্রশাসনের নীরব ভূমিকায় নিয়ে ক্ষোভ প্রকাশ করে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।
এর আগে এই দালালদের খপ্পরে পড়ে তিউনিসিয়ায় ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে প্রাণে বেঁচে ফিরেন মাদারীপুরের ৮ তরুণ। এসব ঘটনায় আদালত ও থানায় একাধিক মামলা হলেও মূল অভিযুক্তরা রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop